ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

নির্বাচন

পৌর নির্বাচন

ফলাফল কারো নির্দেশে নির্ধারিত না হলে মেনে নেবে বিএনপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
ফলাফল কারো নির্দেশে নির্ধারিত না হলে মেনে নেবে বিএনপি

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, পৌরসভা নির্বাচনের ফলাফল যদি সেই ভোটের ভিত্তিতে হয় এবং রেজাল্টশিট যদি কারো নির্দেশে নির্ধারিত না হয় তবে ফলাফলকে স্বাগত জানাবো।
 
মঙ্গলবার (২৯ ডিসেম্বর) বিকালে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদের সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।


 
বিএনপির এ নেতা বলেন, নি:শঙ্কচিত্তে জনগণ যদি তাদের খুশিমত যোগ্য প্রার্থীকে ভোট দেন এবং ফলাফল যদি তার ভিত্তিতে হয় এবং রেজাল্টশিট যদি কারো নির্দেশে নির্ধারিত না হয় তবে ফলাফল আমরা স্বাগত জানাবো।
 
এটা করতে পারলে সবচেয়ে বড় লাভ হবে নির্বাচন কমিশনের। কেননা, কোটি কোটি আস্থাহীনতা রয়েছে সেটা দূর করতে হলে তাদেরকে এটাই করতে হবে যে, মানুষকে সুষ্ঠু এবং নিরপেক্ষ ভোট প্রদানের সুযোগ তৈরি করে দিতে হবে- যোগ করেন মঈন খান।
 
তিনি বলেন, অতীত ইতিহাস দেখলে বোঝা যায়, এই কমিশনের ওপর মানুষের কতোটুকু আস্থা আছে। কতো শতাংশ ভোটার ভোট দিলেন, সেটা যেন মানুষ যতো ভোট দেবেন, তার ভিত্তিতেই হয়। এটা যেন বাড়ানো-কমানো না হয়।
 
মঈন খানের অভিযোগ, এ পর্যন্ত তিনজন নিহত হয়েছেন। তিনশ’র অধিক হাসপাতালে। বিএনপির হাজার হাজার কর্মী জেলে বন্দি। বিরোধী দলের কর্মী যারা প্রচারণায় অংশ নিতে পারতেন, তা বিভিন্ন থানাতেই আছে। সে হিসাবেই আমরা বলেছি, বিগত ছয় সপ্তাহে পাঁচ হাজারের অধিক বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে।
 
মঙ্গলবারও লক্ষীপুর জেলার রায়পুরে হুমকি দেওয়া হচ্ছে, যেন বিএনপির প্রার্থী নির্বাচনে অংশ নিতে না পারেন। এ বিষয়টি সিইসিকে জানিয়েছি। তিনি ব্যবস্থা নিচ্ছেন।
 
আক্রমণ কতো শতাংশ সরকারি দলের প্রার্থীর প্রতি আর কতো শতাংশ বিএনপির প্রার্থীর প্রতি হয়েছে সে প্রশ্ন তুলে এই নেতা বলেন, নির্বাচনে যতো সহিংসতা হয়েছে তার ৯০ শতাংশ বিএনপির প্রার্থীদের ওপরই ঘটানো হয়েছে। আমার বিশ্বাস, নিশ্চয়ই নির্বাচন কমিশন চেষ্টা করবে, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট দেওয়ার সুযোগ তৈরি করে দিয়ে বিশ্বাসযোগ্যতা পুনর্জাগরিত করবে।

বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকন, চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুল হালিম ও ক্যাপ্টেন (অব.) সুজাউদ্দীন, দলের মুখপাত্র আসাদুজ্জামান রিপন এবং যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
ইইউডি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।