ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

নির্বাচন

কুড়িগ্রামে ৩ পৌরসভায় ৬৩ কেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ ৪৭

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
কুড়িগ্রামে ৩ পৌরসভায় ৬৩ কেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ ৪৭ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুড়িগ্রাম: কুড়িগ্রামের ৩টি পৌরসভায় ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে রাস্তায় রাস্তায় টহল দিচ্ছে পুলিশ-বিজিবিসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।



কুড়িগ্রাম জেলার উলিপুর, নাগেশ্বরী ও কুড়িগ্রাম পৌরসভায় ভোটগ্রহণে প্রস্তুত ৬৩টি ভোটকেন্দ্রের মধ্যে ৪৭টি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। ইতোমধ্যে ভোট কেন্দ্রগুলোতে ভোটগ্রহণের সরঞ্জাম পাঠানো হয়েছে।

এর মধ্যে কুড়িগ্রাম পৌরসভার ২৩টি ভোটকেন্দ্রের মধ্যে ২০টি ‍ঝুঁকিপূর্ণ, নাগেশ্বরীর ২২টি কেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ ১৩টি ও উলিপুর পৌরসভার ১৮টি কেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ ১৪টি।

মোট ভোটার সংখ্যা এক লাখ ২৫ হাজার ৯৩৫ জন। এর মধ্যে নারী ভোটার ৬৩ হাজার ৫২৪ জন এবং পুরুষ ভোটার ৬২ হাজার ৪১১ জন। ৬৩টি ভোটকেন্দ্রে ৪৩৪টি বুথের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।
 
কুড়িগ্রাম জেলায় তিনটি পৌরসভায় মেয়র প্রার্থী ১৫ জন কাউন্সিলর প্রার্থী ১৮৩ জন। এদের মধ্যে সাধারণ কাউন্সিলর পদে ১৩৮ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলার পদে ৪৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
 
কুড়িগ্রাম পৌর নির্বাচনে রিটানিং কর্মকর্তা মো. আকতার হোসেন আজাদ জানিয়েছেন, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে ভোটগ্রহণ করার জন্য পর্যাপ্ত পুলিশ, বিজিবি ও র্যাব মোতায়েনসহ সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা  হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।