ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

নির্বাচন

ফরিদপুরের দুই পৌরসভায় ভোটারের লম্বা সারি

রেজাউল করিম বিপুল, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৯ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
ফরিদপুরের দুই পৌরসভায় ভোটারের লম্বা সারি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফরিদপুর: কুয়াশা কাটেনি এখনো। এর মধ্যে উঁকি দিচ্ছে সূর্য মামাও।

খুব সকালে উঠে সকালের খাবার রান্না করেই শুরুতেই ভোট দিতে এসেছেনে নারীরা। পাশাপাশি পুরুষ ভোটাররাও আগে ভাগে ভোট দিয়ে কাজে যেতে চান।

বুধবার (৩০ ডিসেম্বর) সকাল ৮টা বাজার আগেই ভোটকেন্দ্রগুলোতে এসে ভিড় করেছেন ভোটাররা। উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়েছে ফরিদপুরের নগরকান্দা ও বোয়ালমারী পৌরসভায়।
বোয়ালমারীতে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মীরদাহ পিকুল লড়ছেন নৌকা প্রতীকে। জগ প্রতীকে বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এম মোশাররফ হোসেন মুছার ছোট ভাই আওয়ামী লীগ নেতা মোজাফফর হোসেন বাবলু মিয়া।

বোয়ালমারীতে বিএনপির একক প্রার্থী বর্তমান পৌর মেয়র উপজেলা বিএনপির কার্যনির্বাহী সদস্য আব্দুস শুকুর শেখ (ধানের শীষ)। এছাড়া জামায়াতের পৌর আমির সৈয়দ নিয়ামুল হাসান স্বতন্ত্র প্রার্থী হয়ে নারকেল গাছ প্রতীকে নির্বাচনে অংশ নিচ্ছেন।

বোয়ালমারী পৌরসভার রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ খায়রুজ্জামান জানান, বোয়ালমারী পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৮ হাজার ৯৭৪ জন। পুরুষ ভোটার ৯ হাজার ৩৪৬ জন ও নারী ভোটার ৯ হাজার ৬২৮ জন।

এ পৌরসভায় মেয়র পদে চারজন, সাধারণ কাউন্সিলর পদে ৩৪ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নগরকান্দায় মেয়র পদের তিন প্রার্থী হলেন- আওয়ামী লীগের প্রার্থী পৌর আওয়ামী লীগের সভাপতি রায়হান উদ্দিন মিয়া (নৌকা), বিএনপির প্রার্থী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুর রহমান মুকুল (ধানের শীষ) এবং আওয়ামী লীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী পৌর যুবলীগের সভাপতি মুরাদ হোসেন বিকুল (জগ)।
 
নগরকান্দা পৌরসভায় মোট ৭ হাজার ৬২৯ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার ৩ হাজার ৮৭৯ এবং নারী ভোটারের সংখ্যা ৩ হাজার ৭৫০ জন।

সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা ও নগরকান্দার রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম জানান, ফরিদপুরের বোয়ালমারী ও নগরকান্দা পৌরসভা নির্বাচনে উৎসবমুখর পরিবেশের মধ্যে দিয়ে ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল থেকেই প্রচুর ভোটার ভোট দিতে লাইনে দাঁড়িয়েছেন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ করতে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯০৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
আরকেবি/এএসআর 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।