ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

নির্বাচন

নির্বাচন বর্জন নয়, শেষ দেখতে চাই, বললেন ওসমান ফারুক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
নির্বাচন বর্জন নয়, শেষ দেখতে চাই, বললেন ওসমান ফারুক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: পৌরসভা নির্বাচনে সকাল থেকেই দেশের বিভিন্ন এলাকায় ভোটকেন্দ্র দখলের অভিযোগ এনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. এম ওসমান ফারুক বলেছেন, আমরা কোনো অবস্থাতেই নির্বাচন বর্জন করবো না। শেষ পর্যন্ত এটি দেখে যাবো।



বুধবার (৩০ ডিসেম্বর) সকালেই নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ে বিএনপির লিয়াজোঁ কমিটির পক্ষ থেকে তিনি এ কথা বলেন।

ওসমান ফারুক বলেন, সকাল থেকে ভোটগ্রহণের দু’ঘণ্টার মধ্যেই ৬০টি কেন্দ্র দখল হয়েছে। ভোটারদের যেতে দেওয়া হচ্ছে না। এজেন্টদের বের করে দেওয়া হচ্ছে। প্রার্থীদেরও কোথা কোথাও কেন্দ্রে যেতে দেওয়া হচ্ছে না। এখান থেকে ফোন দেওয়া হচ্ছে। তবে ফোনের ভিত্তিতে কী ব্যবস্থা হচ্ছে, জানি না।

তিনি বলেন, এটিই যদি সকালের নমুনা হয়, তবে শেষ পর‌্যন্ত কী হবে তা নিয়ে আমরা শঙ্কাবোধ করছি। এই নির্বাচন শেষ হওয়ার আগেই বোধকরি আরেকটি কারচুপির নির্বাচন করবে সরকার।

বিএনপি চেয়ারপারসনের এ উপদেষ্টা বলেন, এই সরকারের গণবিরোধী নির্বাচনীবিরোধী রূপ আরও উজ্জ্বলভাবে প্রতিভাত হচ্ছে বলে মনে করি। আমরা লিয়াজোঁ কমিটি হিসেবে ইসিতে আছি বেলা ২টা পর‌্যন্ত। এ ধরনের ঘটনা আরও ঘটলে জানাবো।

নির্বাচন কমিশনার (ইসি) শাহ নেওয়াজ ছাড়া ৯টা পর‌্যন্ত কেউ ইসিতে ছিলো না বলেও অভিযোগ করেন তিনি। ওসমান ফারুক বলেন, তাকে খবরগুলো জানিয়েছি। তিনি আমাদের সামনেই ফোন করে ব্যবস্থা নেওয়ার জন্য বলেছেন। তিনি শক্তভাবেই বলেছেন।

নির্বাচনে বিএনপির লিয়াজোঁ কমিটির অন্যদের মধ্যে এ সময় উপস্থিত ছিলেন মাসুদ আহমেদ খান ও ড্যাবের মহাসচিব এজেডএম জাহিদ হোসেন।

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
ইইউডি/এইচএ

** ৬০ কেন্দ্র দখলের অভিযোগ বিএনপির
** সচিবের সাক্ষাত না পেয়ে ক্ষোভ ওসমান ফারুকের

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।