ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

নির্বাচন

গোপালগঞ্জে নারী ভোটার উপস্থিতি বেশি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
গোপালগঞ্জে নারী ভোটার উপস্থিতি বেশি ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গোপালগঞ্জ: গোপালগঞ্জ ও টুঙ্গিপাড়া পৌরসভার ভোটকেন্দ্রগুলোতে পুরুষ ভোটারের উপস্থিতি কম থাকলে নারী ভোটারের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো।

বুধবার (৩০ ডিসেম্বর) সকাল ৮টা থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে।



গোপালগঞ্জ পৌরসভায় মেয়র পদে ৩ জন, ৯টি সাধারণ কাউন্সিলর পদে ৩৬ জন এবং ৩টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৪ জন প্রাথী প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন। এ পৌরসভার ১৯টি ভোটকেন্দ্রে ৩২ হাজার ৪৯১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

আওয়ামী লীগ, বিএনপি ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে এখানে তিন প্রার্থী মেয়র পদে লড়ছেন। তারা হলেন- কাজী লিয়াকত আলি লেকু (নৌকা), মোঃ তৌফিকুল ইসলাম (ধানের শীষ) এবং শেখ মুশফিকুর রহমান লিটন (স্বতন্ত্র)।

অন্যদিকে টুঙ্গিপাড়া পৌরসভায় ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের প্রার্থী শেখ আহমেদ হোসেন মির্জা মেয়র নির্বাচিত হয়েছেন। এখানে ৭ হাজার ৬০২ জন ভোটার ৯ জন সাধারণ কাউন্সিলর ও ৩ জন সংরক্ষিত নারী কাউন্সিলর নির্বাচিত করতে তাদের ভোট দেবেন। এ পৌরসভায় ২৪ জন সাধারণ কাউন্সিলর ও ১৪ জন সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ভোটযুদ্ধে নেমেছেন।

শান্তিপূর্ণভাবে যাতে এ দুই পৌরসভায় ভোটাররা ভোট দিতে পারেন, প্রশাসন তার জন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে। প্রতিটি কেন্দ্রকেই অধিক গুরুত্বপূর্ণ হিসাবে পুলিশের পাশাপাশি বিজিবি, র‌্যাব টহল দিচ্ছে। এছাড়া পুলিশের মোবাইল টিম ছাড়াও ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে একাধিক স্টাইকিং ফোর্স কাজ করছে।

বেলা সাড়ে ১১টা পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১১০৯ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।