ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

নির্বাচন

পৌর নির্বাচন

শান্তিপূর্ণ ভোটে নেত্রকোনার কেন্দ্রে ভোটাররা

সৌমিন খেলন, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
শান্তিপূর্ণ ভোটে নেত্রকোনার কেন্দ্রে ভোটাররা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নেত্রকোনা: শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে নেত্রকোনা জেলার ৫ পৌরসভায়। জেলার সদর, মোহনগঞ্জ, মদন, কেন্দুয়া ও দুর্গাপুরে সকাল থেকেই ভোট দিচ্ছেন ভোটাররা।



বুধবার (৩০ ডিসেম্বর) সকাল ৮টা থেকেই বিভিন্ন কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। যা বিরামহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত চলবে।
ভোটারদেরও লাইনে দাঁড়িয়ে উৎসবমুখর পরিবেশে ভোট দিতে দেখা গেছে।

নেত্রকোনা সদর পৌরএলাকার ২৫টি কেন্দ্রে ভোট চলছে।

শহরের আঞ্জুমান আদর্শ সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার অধ্যাপক মো. আব্দুল কাদির বাংলানিউজে জানান, সকাল সাড়ে ৯টা নাগাদ ১৬৩টি ভোট কাস্টিং হয়েছে।

এই কেন্দ্রে মোক্তারপাড়া পাড়া, মসজিদ কোয়ার্টার ও জয়নগর এলাকার নারী-পুরুষ ভোটাররা ভোট প্রয়োগ করছেন। তবে এই তিন এলাকার মধ্যে মোক্তারপাড়া পাড়া, মসজিদ কোয়ার্টার এলাকার ভোটারদের উপস্থিতি বেশি।

নারী ভোটারদের উপস্থিতি উল্লেখযোগ্য বলেও জানান ওই প্রিজাইডিং অফিসার।

রির্টানিং অফিসার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ড. আব্দুর রহিম বাংলানিউজকে বলেন, সদর পৌরসভার ২৫ কেন্দ্রেই শান্তিপূর্ণ পরিবেশে ভোট চলছে। আর যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ভ্রাম্যমাণ আদালতের পাশাপাশি মাঠে রয়েছে র্যাব, বিজিবি, আনসার, পুলিশসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

নেত্রকোনা সদর পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন, নজরুল ইসলাম খান, বিএনপি থেকে এস এম মনিরুজ্জামান দুদু ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টি থেকে সজিব সরকার রতন।

৯টি ওয়ার্ড নিয়ে গঠিত নেত্রকোনা পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৫৮৪১৪ জন। তারমধ্যে নারী ভোটার রয়েছেন ২৯৬৬৯ ও পুরুষ ২৮৭৪৫ জন।
জেলার অন্যান্য ৪ পৌরসভার কেন্দ্রগুলোতেও শান্তিপূর্ণভাবে চলছে ভোটগ্রহণ। সকাল ১১টা পর্যন্ত কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যাচ্ছে না।

বাংলাদেশ সময়: ১১২৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
এমএ/জেডএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।