ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

নির্বাচন

‘উৎসব’ চলছে অাখাউড়ায়‍

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
‘উৎসব’ চলছে অাখাউড়ায়‍ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রাহ্মণবাড়িয়া: ‘ভাই উট পাখি মার্কায় একটা ভোট দিবেন। চাচী পানির বোতলে ভোট দিবেন।

আপা মার্কাটার কথা মনে অাছেনি। ’

এমন অনুরোধ শোনা গেল ব্রাহ্মণবাড়িয়ার অাখাউড়া পৌরসভা নির্বাচনের ছয় নম্বর ওয়ার্ডের শহীদ স্মৃতি ডিগ্রি কলেজ কেন্দ্রের বাইরে।

ওই কেন্দ্র ও এর অাশপাশের এলাকায় পৌরসভা নির্বাচনকে ঘিরে রীতিমতো ভোট উৎসব চলছে।

সকাল সোয়া ১০টার দিকে দেখা গেল, বিশাল কলেজ মাঠের উত্তর-পূর্ব দিকের এক অংশে ভোট কেন্দ্রের বুথ। এর বাইরে মাঠে দাঁড়িয়ে রোদ পোহাচ্ছেন শত শত লোক।

আর কলেজ সীমানার বাইরে বিভিন্ন মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সমর্থকরা ভোটার তালিকা হাতে অবস্থান নিয়েছেন। বৃদ্ধ ও নারী ভোটারদের ভোটার নম্বর খুঁজে বের করা নিয়ে মহাব্যস্ততা তাদের। আর পাশে থাকা তাদের সহযোগীরা স্লোগানে মুখরিত করে রেখেছেন এলাকা।

ওই কেন্দ্রের ভোট দিতে আসা রাধানগর মহল্লার দুলাল ঘোষ জয় জানান, ৭ বছর পর নৌকা ও ধানের শীষ প্রতীকে ভোট দেওয়ার সুযোগ পেয়েছেন অাখাউড়াবাসী। এজন্য এখানকার মানুষের মধ্যে ঈদ-পূজার মতো আনন্দ বিরাজ করছে। তবে ভিড় থাকলেও কেন্দ্রে কোনো গণ্ডগোল নেই বলেও তিনি জানান।

কেন্দ্রের ৩ নম্বর নারী বুথে (রাধানগর ২য় অংশ) ভোটের লাইনে অপেক্ষমাণ রুপালী ঘোষ বলেন, অাখাউড়ায় উৎসব লাগছে। অাগের ইলেকশনগুলাতে এমন অয়নি। লাইনে দাঁড়াইলেও আমরার ত্যক্ত লাগছে না।

ওই কেন্দ্রে ভোট দিয়েছেন অাওয়ামী লীগের মেয়র প্রার্থী তাকজিল খলিফা কাজল। তিনি বাংলানিউজকে বলেন, অামি কল্পনাও করিনি ভোটকেন্দ্রে সকাল থেকেই এতো মানুষের উপস্থিতি হবে। এবারের ভোটার উপস্থিতি অতীতের যেকোনো সময়ের তুলনায় অনেক বেশি।

এদিকে, বিএনপির মেয়র প্রার্থী মো. মন্তাজ মিয়া ভোট দিয়েছেন দেবগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে।

যোগাযোগ করা হলে তিনি বাংলানিউজকে বলেন, এবার অাখাউড়ার মানুষের মধ্যে ভোট নিয়ে অাগ্রহ অনেক বেশি। এখনো পর্যন্ত উৎসব আমেজ বিরাজ করছে।

বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।