ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

নির্বাচন

বান্দরবানে ভোটকেন্দ্রে সরব নারীরা

সাইফুল আলম বাবলু, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
বান্দরবানে ভোটকেন্দ্রে সরব নারীরা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বান্দরবান: পার্বত্য জেলা বান্দরবানের দুটি পৌরসভার ভোটকেন্দ্রগুলোতে নারীদের সরব উপস্থিতি লক্ষ করা যাচ্ছে। বুধবার (৩০ ডিসেম্বর) কুয়াশাচ্ছন্ন সকাল থেকেই সদর ও লামা পৌরসভায় উৎসবমুখর পরিবেশে ২২টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে।

তবে বেলা বাড়ার সাথে সাথে পুরুষ ভোটারদের উপস্থিতিও ছিল চোখে পড়ার মতো।

জেলা রিটার্নিং অফিসার মো. আবু জাফর জানান, শান্তিপূর্ণভাবে বান্দরবান ও লামা পৌরসভায় ভোটগ্রহণ শুরু হয়েছে। উৎসবমুখর পরিবেশে নির্বিঘ্নে ভোটাধিকার প্রয়োগ করছেন ভোটাররা।

বান্দরবানের দুটি পৌরসভায় সুষ্ঠু নির্বাচন ও নিরাপত্তার স্বার্থে ভোট কেন্দ্রের নিরাপত্তায় ১৭৬ জন পুলিশ এবং ২৬০ আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।

ভোটকেন্দ্র ও আশপাশের এলাকাগুলোতে দুই প্লাটুন বিজিবি সদস্য টহলে রয়েছে। এছাড়া ১৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত মাঠে রয়েছে।

এদিকে সকালের কুয়াশাচ্ছন্ন শীতের মাঝেও পাহাড় অধ্যুষিত টাইগারপাড়া সরকারি স্কুলের ভোট কেন্দ্রে নারী-পুরুষ ভোটারদের লাইনে দাঁড়িয়ে ভোট দিতে দেখা গেছে।

নীলাচল এলাকা থেকে ভোট দিতে আসা অম্লান তঞ্চঙ্গ্যা জানান, সকাল থেকে এখানকার ভোটাররা সুন্দর ও সুশৃঙ্খলভাবে ভোট দিচ্ছেন। কেন্দ্রে কোন প্রকার অনিয়ম কিংবা বিশৃঙ্খলা দেখা যায়নি। শান্তিপূর্ণ পরিবেশে নির্ভয়ে ভোট দিতে পারছেন সবাই।

সদর পৌরসভায় মোট ভোটার সংখ্যা হচ্ছে ২৬ হাজার ৬৪৭ জন। এর মধ্যে পুরুষ ১৫ হাজার ৫০৭ এবং নারী ১১ হাজার ১৪০ জন। ভোটকেন্দ্রের সংখ্যা ১৩টি। বুথকক্ষের সংখ্যা ৭৭টি।

অপরদিকে লামা পৌরসভায় ভোটার ১১ হাজার ৪৪৯ জন। এর মধ্যে পুরুষ ৬ হাজার ৩০ জন এবং মহিলা ৫ হাজার ৪১৯ জন। ভোটকেন্দ্রের সংখ্যা ৯টি। বুথকক্ষের সংখ্যা ৩৯টি। এই পৌরসভায় মেয়র প্রার্থী ৩, কাউন্সিলর প্রার্থী ২৯ এবং সংরক্ষিত পদে ১৩ জন প্রার্থী। আর সদর পৌরসভায় মেয়র প্রার্থী ৩, কাউন্সিলর প্রার্থী ২৭ এবং সংরক্ষিত পদে লড়ছেন ৮ জন নারী।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
এআর/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।