ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

নির্বাচন

বিদ্রোহী প্রার্থীর বিরুদ্ধে আ’লীগ সমর্থিত মেয়র প্রার্থীর অভিযোগ

আব্দুল্লাহ আল নোমান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
বিদ্রোহী প্রার্থীর বিরুদ্ধে আ’লীগ সমর্থিত মেয়র প্রার্থীর অভিযোগ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কানাইঘাট থেকে (সিলেট): দল থেকে বহিস্কৃত বিদ্রোহী প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনকে প্রভাবিত করার অভিযোগ এনেছেন আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী লুৎফুর রহমান।

তিনি বলেন, দল আমাকে মনোনয়ন দিয়েছে।

আমি বিজয়ের ব্যাপারে পুরো আশাবাদী। তবে বিদ্রোহী প্রার্থী নির্বাচন বানচালের চেষ্টা করছেন। তিনি বিভিন্ন ভোট কেন্দ্রে গিয়ে ভোটারদের প্রভাবিত করতে চাইছেন।

বুধবার (৩০ ডিসেম্বর) দুপুরে সিলেটের কানাইঘাট পৌরসভার রায়গড় প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনের সময় বাংলানিউজের এ প্রতিবেদকের কাছে এ অভিযোগ করেন।

গত পৌর নির্বাচনের মতো এবারও জনগণ তাকে নির্বাচিত করবে উল্লেখ করে তিনি বলেন, গতবার ছিলো জাহাজ আর এবার পেয়েছি দলীয় প্রতীক নৌকা।

এদিকে, তার এমন অভিযোগের কথা নাকচ করে দিয়ে উল্টো তাকেই অভিযুক্ত করেছেন বিদ্রোহী প্রার্থী নিজাম উদ্দিন (নারিকেল গাছ)। তিনি বলেন, নৌকার লোকেরাই নির্বাচন প্রভাবিত করার চেষ্টা চালাচ্ছে। তবে বিকেল হলেই বুঝতে পারবেন জণগণ কার সঙ্গে।

৫নং ওয়ার্ডর ফাটাহিজল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে কথা হয় তার সঙ্গে।

এ সময় তিনি নির্বাচন সুষ্ঠু হচ্ছে দাবী করে বলেন, এখন পর্যন্ত নির্বাচন সুষ্ঠু হচ্ছে। আমি জয়ের ব্যাপারে সম্পূর্ণ আশাবাদী। তবে খবর পেয়েছে, দুয়েকটি কেন্দ্রে নৌকার লোকজন জোর করে ভোট প্রদান করতে চেষ্টা চালাচ্ছে। আমি তা কতৃপক্ষকে অবগত করেছি।

বুধবার (৩০ ডিসেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। তৃতীয় শ্রেণি মানের এই পৌরসভায় নতুন পৌর পিতা নির্বাচিত করতে ভোটাররা  তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

৯টি কেন্দ্রের ৪৬টি কক্ষে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। দুটি কেন্দ্র বাদে বাকি সাতটি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, কানাইঘাট পৌর নির্বাচনে ১৬ হাজার ২৮৭ জন ভোটার ভোট দেবেন। তাদের মধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ৩১১ এবং নারী ভোটার ৭ হাজার ৯৭৬ জন।

এই পৌরসভায় মেয়র পদে নির্বাচন করছেন করছেন ৮ জন।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
এএএন/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।