ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

অর্ধশতাধিক স্থানীয় নির্বাচন মঙ্গলবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, মে ২২, ২০১৭
অর্ধশতাধিক স্থানীয় নির্বাচন মঙ্গলবার নির্বাচন কমিশন

ঢাকা: দেশের বিভিন্ন ইউনিয়ন পরিষদ, জেলা পরিষদ ও পৌরসভার অর্ধশতাধিক পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে মঙ্গলবার (২৩ মে)।

সোমবার (২২ মে) ইসির জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ৫৭টি ইউনিয়ন পরিষদ, ১১টি জেলা পরিষদ এবং একটি পৌরসভার সাধারণ/বিভিন্ন পদে উপ-নির্বাচন/পুনঃনির্বাচন অনুষ্ঠিত হবে।

এসব নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের সার্বিক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ইতোমধ্যে নির্বাচনী মালামালসহ ভোটগ্রহণ কর্মকর্তারা নির্বাচনী ভোটকেন্দ্রে পৌঁছে গেছেন। নির্বাচনী এলাকাগুলোতে পর্যাপ্ত আইন-শৃঙ্খলা বাহিনী এবং ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হয়েছে।

৫৭টি ইউপির মধ্যে ২৩টিতে সাধারণ নির্বাচন এবং সাতটিতে আগে অনুষ্ঠিত সাধারণ নির্বাচনের সময় বন্ধ ঘোষিত বিভিন্ন পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এছাড়া ২৮টি ইউনিয়ন পরিষদের বিভিন্ন পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ হবে। এর মধ্যে মেহেন্দীগঞ্জের চানপুর এবং বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি ইউনিয়নের চেয়ারম্যান পদের উপ-নির্বাচন রয়েছে। একটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে সমভোট প্রাপ্ত একটি পদে পুনঃনির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে ১২টি জেলা পরিষদে ইতোপূর্বে অনুষ্ঠিত নির্বাচনের সময় স্থগিত ৫টি সংরক্ষিত ওয়ার্ডের এবং ২০টি সাধারণ ওয়ার্ডের ও একটি ওয়ার্ডের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে মঙ্গলবার।

এছাড়া জয়পুরহাট জেলার ক্ষেতলাল পৌরসভার সাধারণ নির্বাচনও অনুষ্ঠিত হবে এদিন বলেও জানান এস এম আসাদুজ্জামান।
 
বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, মে ২২, ২০১৭
ইইউডি/জিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।