ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন

সিলেট জেলা পরিষদের চার ওয়ার্ডে ভোট গ্রহণ চলছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৭ ঘণ্টা, মে ২৩, ২০১৭
সিলেট জেলা পরিষদের চার ওয়ার্ডে ভোট গ্রহণ চলছে

সিলেট: আইনি জটিলতায় স্থগিত হওয়া সিলেট জেলা পরিষদের চারটি সাধারণ ওয়ার্ডের পুরুষ সদস্য পদের ভোট গ্রহণ চলছে।

মঙ্গলবার (২৩ মে) সকাল ৯টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বেলা ২টা পর্যন্ত। পরে কেন্দ্রেই ঘোষণা করা হবে ফলাফল।

ওয়ার্ডগুলো হচ্ছে- ১ নম্বর ওয়ার্ড (সিটি ও সদরের আংশিক), ৩ নম্বর ওয়ার্ড (দক্ষিণ সুরমার একাংশ ও ফেঞ্চুগঞ্জ), ৯ নম্বর ওয়ার্ড (বিশ্বনাথ) এবং ১৪ নম্বর ওয়ার্ড (কানাইঘাটের ৩টি ইউনিয়ন ও জকিগঞ্জের ৩টি ইউনিয়ন)।

ওয়ার্ড চারটির মধ্যে ১ নম্বর ওয়ার্ডে ১৩ জন, ৩ নম্বর ওয়ার্ডে সাতজন, ৯ নম্বর ওয়ার্ডে আটজন এবং ১৪ নম্বর ওয়ার্ডে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গত বছরের ২৮ ডিসেম্বর সিলেট জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। তবে নির্বাচনের আগের রাতেই পনেরোটি সাধারণ ওয়ার্ডের মধ্যে চারটি ওয়ার্ডের পুরুষ সদস্য পদের ভোটগ্রহণ স্থগিত করা হয়।

গত ১৫ মে এ চার ওয়ার্ডের নির্বাচনের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশন সূত্র জানায়, ১ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী সুবল চন্দ্র, ৩ নম্বর ওয়ার্ডের আশিকুর রহমান মিটু ও আব্দুল্লাহ আল মামুন, ৯ নম্বর ওয়ার্ডের শামসুল ইসলাম এবং ১৪ নম্বর ওয়ার্ডের নূরুল ইসলামের মনোনয়নপত্র বাতিল করা হলে তারা উচ্চ আদালতের শরণাপন্ন হলে ওই চার ওয়ার্ডের সদস্য পদে নির্বাচন স্থগিত করা হয়।

আদালতের রায়ে তাদের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। এ পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২৩ মে) নির্বাচনের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন। তবে ৩ নম্বর ওয়ার্ডে সদস্য পদপ্রার্থী আব্দুল্লাহ আল মামুন নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।

সিলেট জেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচনী কর্মকর্তা মো. মনির হোসেন বলেন, ভোটগ্রহণের পর প্রতিটি কেন্দ্র ফলাফল ঘোষণা করা হবে।

বাংলাদেশ সময়: ১১৪৩ ঘণ্টা, মে ২৩, ২০১৭
এনইউ/আরআইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa