ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন

কলারোয়া পৌর নির্বাচন: মেয়র পদে লড়বেন স্বামী-স্ত্রী

শেখ তানজির আহমেদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৪ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২১
কলারোয়া পৌর নির্বাচন: মেয়র পদে লড়বেন স্বামী-স্ত্রী

সাতক্ষীরা: তৃতীয় ধাপে সাতক্ষীরার কলারোয়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩০ জানুয়ারি।  

নির্বাচন কমিশন ঘোষিত তৃতীয় ধাপের তফশীল অনুযায়ী রোববার (১০ জানুয়ারি) ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন।

মেয়র পদে কে কে মনোনয়নপত্র প্রত্যাহার করছেন তা নিয়ে বেশ কৌতূহল ছিল কলারোয়া পৌরবাসীর মাঝে। কারণ কলারোয়া পৌর নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন কলারোয়া উপজেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক ও কলারোয়া পৌরসভার সাময়িক বহিষ্কৃত মেয়র আক্তারুল ইসলাম এবং তার স্ত্রী নাসরিন সুলতানা।

তবে, সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শেষ পর্যন্ত তারা দুজনই থেকে গেলেন ভোটের মাঠে।

রোববার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন হলেও মেয়র পদে মনোনয়নপত্র দাখিলকারী পাঁচজনের মধ্যে কেউই মনোনয়নপত্র প্রত্যাহার করেননি।

নয়টি ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর পদে ৫১ জনের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন মাত্র একজন প্রার্থী।

তাই চূড়ান্তভাবেই কলারোয়া পৌর নির্বাচনে ভোটের লড়াইয়ে নামছেন পাঁচ মেয়র ও ৫০জন কাউন্সিলর প্রার্থী।

কলারোয়া পৌর নির্বাচনের মেয়র প্রার্থীরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মনিরুজ্জামান বুলবুল, কলারোয়া পৌর বিএনপির সাধারণ সম্পাদক ও বিএনপি মনোনীত প্রার্থী শেখ শরিফুজ্জামান তুহিন, উপজেলা আওয়ামী লীগের সাবেক আহবায়ক ও স্বতন্ত্র প্রার্থী সাজেদুর রহমান খান চৌধুরী মজনু, কলারোয়া উপজেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক ও কলারোয়া পৌরসভার সাময়িক বহিষ্কৃত মেয়র আক্তারুল ইসলাম এবং তার সহধর্মিনী নাসরিন সুলতানা৷

জানা গেছে, কলারোয়া পৌরসভার সাময়িক বহিষ্কৃত মেয়র আক্তারুল ইসলাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলার আসামি। মামলাটি বর্তমানে সাতক্ষীরা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিচারাধীন আছে। এ মামলায় ইতোমধ্যে ২০ জনের সাক্ষ্য গ্রহণ ও সাফাই সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে। আগামী ১৯ জানুয়ারি মামলার যুক্তি-তর্ক প্রদর্শনের দিন ধার্য রয়েছে।

মূলত এ মামলার আসামি হওয়ায় নিজের পাশাপাশি স্ত্রীকে দিয়েও মনোনয়নপত্র ক্রয় করান আক্তারুল ইসলাম।

এ প্রসঙ্গে কলারোয়া পৌরসভার সাময়িক বহিষ্কৃত মেয়র আক্তারুল ইসলাম বলেন, মামলা পর্যবেক্ষণ করে মূল সিদ্ধান্তটা নেওয়া হবে- অর্থাৎ শেষ পর্যন্ত কে মাঠে থাকবে, কে থাকবে না তা মামলার ভবিষ্যতের উপর নির্ভর করছে।

বাংলাদেশ সময়: ০৬৩৪ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।