ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

কেন্দ্র থেকে বের করে দেওয়ার অভিযোগ ভোটারদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
কেন্দ্র থেকে বের করে দেওয়ার অভিযোগ ভোটারদের কেন্দ্রের বাইরে ভোটাররা। ছবি: বাংলানিউজ

বাগেরহাট: মোংলা পোর্ট পৌরসভা নির্বাচনের ৫ নম্বর ওয়ার্ডের মোংলা বন্দর বহুমুখী কওমী মাদরাসা কেন্দ্রে ভোট দিতে না পেরে কেন্দ্রের সামনে জড় হয়েছেন ভোটাররা।  

শনিবার (১৬ জানুয়ারি) সকাল ১০টায় কেন্দ্রে ঢোকার পথেই দেখা যায় ভোটাররা জড় হয়ে এলোমেলো কথা বলছেন।


 
স্থানীয় অর্ধশতাধিক ভোটারের দাবি তারা ভোট দিতে গেলে তাদের কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে। কাউকে কাউকে আবার ইভিএম মেশিনে টিপ রেখে বের করা দেওয়া হয়েছে। কোনো কোনো ভোটারকে মারধরও করেছেন এই ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী এসএম শরিফুলের লোকেরা।

মুন্নি আক্তার বলেন, আমরা যখন ভোট দিতে গেছি তখন কিছু নারীরা আমাদের বের করে দিয়েছেন। আমরা কেন ভোট দিতে পারব না। আমরা আমাদের মৌলিক অধিকার ফেরত চাই।
স্থানীয় ফদরুক, নুর ইসলামসহ আরও অনেকে বলেন, মানুষ তার পছন্দমত ভোট দিতে পারছেন না। জোর করে বের করে দেওয়া হচ্ছে।  

আনোয়ার বলেন, আমি ভোট দিতে গিয়েছি, তখন কাউন্সিলর প্রার্থী এসএম শরিফুল আমাকে বলে তোরা জামায়াত বিএনপির লোক, তুই কেন এসেছিস।  

মোংলা উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট নয়ন কুমার রাজ বংশী বলেন, একটু সমস্যা হয়েছিল, ওখানে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের চেষ্টায় বিষয়টি সমাধান করা হয়েছে।

মোংলা পৌরসভার ১২টি কেন্দ্রে ১৩৮টি ভোটিং মেশিনে ভোটগ্রহণ চলছে। নির্বাচনে আওয়ামী লীগের আব্দুর রহমান, বিএনপির জুলফিকার আলী, স্বতন্ত্র প্রার্থী মোকছেদুর রহমান গামা মেয়র পদে নির্বাচন করছেন। এছাড়া ৯টি সাধারণ ওয়ার্ডে ৩৫ জন কাউন্সিলর ও ৩টি সংরক্ষিত ওয়ার্ডে ১২ জন মহিলা কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই নির্বাচনে ৩১ হাজার ৫২৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে ১৬ হাজার ৬৮১ জন পুরুষ এবং ১৪ হাজার ৮৪০ জন নারী  ভোটার রয়েছে।

সুষ্ঠুভাবে নির্বান অনুষ্ঠানের জন্য মোংলা পোর্ট পৌরসভার ১২টি কেন্দ্র্রের জন্য ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ২২০ জন পুলিশ, র‌্যাব, কোস্টগার্ড, আনাসার ও ডিবি পুলিশ মোতায়েন করা হয়েছে। ১২টি কেন্দ্রে ভোট গ্রহণের জন্য ১২ জন প্রিজাইডিং অফিসার ও ৯২ জন সহকারী প্রিজাইডিং অফিসার দায়িত্ব পালন করছেন। সকাল ৮টায় শুরু হওয়া ভোট বিকেল ৪টায় শেষ হবে।

বাংলাদেশ সময়: ১১২৩ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad