ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন

কলারোয়া পৌর নির্বাচন থেকে সরে দাঁড়ালেন মেয়র প্রার্থী আক্তারুল 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
কলারোয়া পৌর নির্বাচন থেকে সরে দাঁড়ালেন মেয়র প্রার্থী আক্তারুল  সংবাদ সম্মেলন করছেন গাজী আক্তারুল ইসলাম। ছবি: বাংলানিউজ

সাতক্ষীরা: আসন্ন সাতক্ষীরার কলারোয়া পৌরসভা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন নারিকেল গাছ প্রতীকের মেয়র প্রার্থী ও কলারোয়া পৌরসভার সাময়িক বহিষ্কৃত মেয়র গাজী আক্তারুল ইসলাম।

সোমবার (১৮ জানুয়ারি) বিকেলে নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন তিনি।

এসময় লিখিত বক্তব্যে তিনি বলেন, এর আগে আমি জনগণের ভোটে মেয়র হিসেবে নির্বাচিত হয়েছিলাম। আসন্ন পৌরসভা নির্বাচনেও অংশগ্রহণ করেছিলাম। ইতোমধ্যে প্রতীক বরাদ্দ হয়েছে কিন্তু বিএনপি থেকে আমি মনোনয়ন পায়নি। মামলায় ব্যস্ততার কারণে আমি যথাসময় মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারেনি। তার জন্য ক্ষমাপ্রার্থী। আমি বৈধ প্রার্থী হলেও এখন পর্যন্ত নিজের জন্য ভোট প্রার্থনা করিনি। আমি নির্বাচন থেকে সরে আমার নামে বরাদ্দকৃত প্রতীকে ভোট না দেওয়ার জন্য কলারোয়া পৌরবাসীকে অনুরোধ করছি।

তিনি আরও বলেন, আমি জানি ৩০ জানুয়ারির পৌর নির্বাচন নিয়ে আপনাদের মাঝে বেশ কৌতূহল রয়েছে। আমার স্ত্রী নার্গিস সুলতানা জগ প্রতীকে এবারের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী। তিনি বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত না। ফলে প্রশ্ন আসতে পারে। তিনি নির্বাচনে থাকবেন কি না? আমার বক্তব্য হলো প্রত্যেকের নির্বাচন করার পূর্ণ স্বাধীনতা রয়েছে। আমার স্ত্রী নির্বাচন করবে নাকি করবে না সেটি তিনিই ভালো বলতে পারবেন। তবে এটা বলতে পারি সুষ্ঠু ভোট হলে কলারোয়াবাসী তাদের যোগ্য ব্যক্তিকেই মেয়র হিসেবে নির্বাচিত করবেন।

তিনি আরও বলেন, আমি কলারোয়া উপজেলা ছাত্রদলের সভাপতি ছিলাম, বর্তমান সাতক্ষীরা জেলা বিএনপির সদস্য। দলের প্রতি আমি সবসময় অনুগত। আমার শরীরের প্রতিটি অঙ্গ প্রত্যঙ্গ বিএনপির কথা বলে। জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত বিএনপিই করে যাবো। দলের প্রতি অনুগত থেকে আমি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিচ্ছি।

কলারোয়া পৌরসভার সাময়িক বহিষ্কৃত মেয়র গাজী আক্তারুল ইসলাম শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলার আসামি। মামলাটি বর্তমানে বিচারাধীন রয়েছে।  

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa