ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন

ফেনী পৌর নির্বাচনে বিএনপি প্রার্থীর ইশতেহার ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
ফেনী পৌর নির্বাচনে বিএনপি প্রার্থীর ইশতেহার ঘোষণা

ফেনী: আসন্ন ৩০ জানুয়ারি ফেনী পৌরসভা নির্বাচনে ১৯ দফা উল্লেখ করে ইশতেহার ঘোষণা করেছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আলাল উদ্দিন আলাল।  

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সন্ধ্যায় শহরের একটি মিলনায়তনে গণমাধ্যম কর্মীদের সামনে তারা এ ইশতেহার উল্লেখ করেন।

ইশতেহারের মধ্যে রয়েছে পরিকল্পিত নগরায়নসহ সবুজায়ন সন্ত্রাস ও মাদক মুক্ত এবং নান্দনিক পৌরসভা গঠন করা, পাগলিছড়ি, দমদমা খাল, মধুয়াই খাল, ভোলভালক খাল সংস্কার পূর্বক জলাবদ্ধতা নিরসন করে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, রাতের মধ্যে বর্জ্য অপসারণ সহ রাস্তাঘাট পরিস্কার পরিচ্ছন্ন রাখা, ময়লা আবর্জনা পরিষ্কারের ব্যবস্থা করে বাসযোগ্য একটি আধুনিক শহর গড়ে তোলা, পৌরবাসীর ছেলে মেয়ের শিক্ষার উন্নয়নে নূন্যতম একটি করে বালক/ বালিকাদের জন্য মানসম্মত মাধ্যমিক স্কুল প্রতিষ্ঠা করে দুইটি সরকারি প্রতিষ্ঠানের উপর চাপ কমানোর জন্য কাজ করা, যানজট নিরসনে গুরুত্বপূর্ণ ভূমিকা সহ হকারদের পুর্নবাসন সহ ফুটপাত অবমুক্ত করে জনগণের ওয়াকওয়ে পুনরুদ্ধার করা, হকারদের পুর্নবাসন পূর্বক রাজাঝির দিঘির সৌন্দর্য করে মানুষের সকাল-বিকাল নির্বিঘ্নে হাটার ব্যবস্থা করা, জহির রায়হান হল পূর্ন প্রতিষ্ঠাসহ শিশু কিশোর যুবক-যুবতীদের সাংস্কৃতিক চর্চার সুযোগ সৃষ্টি করা, পৌরসভার উদ্যোগে বিনোদন পার্ক স্থাপন সহ কমিউনিটি সেন্টার নির্মাণ এবং মা এবং শিশুদের সময়মত টিকা দেয়ার স্থান বিন্যাস করা।  

এছাড়া কিশোরদের খেলাধূলা ও সাংস্কৃতিক অঙ্গনে ফিরিয়ে এনে বিপদগামীতা থেকে রক্ষা করা, শহরের গুরুত্বপূর্ণ স্থানে গণ শৌচাগার নির্মাণ করা, যানযট নিরসনে শহরে অবৈধ বাস/ সিএনজি/টমটম / ব্যাটারী চালিত রিক্সা চলাচল নিয়ন্ত্রণ করা, ব্যবসায়ীদের ট্রেড লাইসেন্স প্রাপ্তিতে সহজীকরন করে ব্যবসায়ী বান্ধব হওয়া এবং দীর্ঘ মেয়াদী বাণিজ্য তাঁত বস্ত্র ও শিল্প মেলা বন্ধ, ফেনী জেনারেল হাসপাতালকে মেডিকেল কলেজে রুপান্তর এবং ফেনীতে পূর্নাঙ্গ বিশ্ববিদ্যালয় স্থাপন করার জন্য কাজ করা, ফেনী পৌরসভার ১৪/১৫ নং ওয়ার্ডবাসীদের নিরাপদ যাতায়াতের জন্য লালপোলে ওভারপাস নির্মাণ, ফেনী পৌরসভাকে দলীয় কার্যালয় হিসেবে ব্যবহার না করা এবং সকল টেন্ডার প্রকৃত ঠিকাদারদের জন্য উন্মুক্ত করবো বলে উল্লেখ করা হয়।  

ইশতেহারে বিএনপি প্রার্থী আরো উল্লেখ করেন মেয়র নির্বাচিত হলে কোন প্রকার ভাতা গ্রহণ করবেন না। একই সঙ্গে অবহেলিত ওয়ার্ড সমূহে উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রেখে নাগরিক সুবিধা প্রদান করাসহ বর্তমানে পৌরসভার আশপাশে রমরমা নিরাপদ মাদক ব্যবসা চলছে। আমি নির্বাচিত হলে তাদের এসব কর্মকাণ্ড বন্ধ করব। মাদক মুক্ত শহর গড়ার আপ্রান চেষ্টা করব বলে তিনি উল্লেখ করেন।

এসময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ বাহর, যুগ্ম আহবায়ক এম এ খালেক, ইয়াকুব নবী, আলা উদ্দিন গঠন, গাজী হাবিবুল্লাহ মানিক, আনোয়ার হোসেন পাটোয়ারী, পৌর বিএনপির আহবায়ক দেলোয়ার হোসেন, বাবুল, সদস্য সচিব মেসবাহ উদ্দিন ভূঞা।

বাংলাদেশ সময়: ২৩১১ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১২১
এসএমএকে/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa