ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন

নারায়ণগঞ্জ বারের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল জয়ী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৮ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২১
নারায়ণগঞ্জ বারের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল জয়ী

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে দিনভর বিএনপি নীল ও আওয়ামী লীগের সাদা প্যানেলের উত্তেজনা ও বহিরাগতদের দফায় দফায় শো-ডাউনের মধ্য দিয়েই পূর্ণ প্যানেলে জয়লাভ করেছে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সকাল ৯ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত একটানা চলে এ ভোটগ্রহন।

এতে সকাল থেকেই দুই প্যানেলের পক্ষে জেলা ও মহানগর আওয়ামীলীগ ও বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সকাল থেকেই উভয়পক্ষ নিজেদের পক্ষে নেতাকর্মীদের নিয়ে ব্যাপক শো-ডাউন করেছেন।

রাত ১২ টায় নির্বাচনের ফলাফল নিশ্চিত করেছেন প্রধান নির্বাচন কমিশনার সিনিয়র আইনজীবী ও সোনারগাঁও থানা আওয়ামী লীগের আহবায়ক অ্যাডভোকেট এম সামছুল ইসলাম ভুইয়া।

নির্বাচনের পর আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান জানান, নির্বাচনে ভোট পড়েছে ৮৫২ টি আর আওয়ামী লীগের দাবি ৯০৪টি। এ নিয়ে বাকবিতণ্ডা শুরু হলে আওয়ামী লীগের বহিরাগতদের নিয়ে পিপি ওয়াজেদ আলীর নেতৃত্বে আমাদের আইনজীবী উপর হামলা করে মারধর করা হয়। এই নির্বাচন কমিশনার নিয়ে আমাদের আগেই অভিযোগ ছিল।

আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা বলেন, নির্বাচন সুষ্ঠু হয়েছে, আমি চেয়েছিলাম সাখাওয়াত হোসেনকে ফুল দেব সবার আগে কিন্তু তাকে খুঁজে পাইনি। নির্বাচন নিয়ে কারো কোন অভিযোগ নেই।

নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি পদে মুহাম্মদ মোহসীন মিয়া ও সাধারণ সম্পাদক পদে মাহবুবুর রহমান প্রতিদ্বন্দ্বীতা করেছেন। এছাড়া সিনিয়র সহ সভাপতি পদে বিদ্যুৎ কুমার সাহা, সহসভাপতি পদে বরুণ চন্দ্র দে, যুগ্ম সম্পাদক পদে রবিউল আমিন রনি, কোষাধ্যক্ষ পদে মনিরুজ্জামান কাজল, আপ্যায়ন সম্পাদক পদে মো. স্বপন ভূঁইয়া, লাইব্রেরী সম্পাদক পদে মাহমুদুল হক মমিন, ক্রীড়া সম্পাদক পদে সাজ্জাদুল হক সুমন, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক পদে মোহাম্মদ আসাদুর রহমান বিপ্লব, সমাজ সেবা সম্পাদক পদে ইসরাত জাহান ইনা ও আইন ও মানবাধিকার সম্পাদক পদে নুসরাত জাহান তানিয়াকে মনোনয়ন দেয়া হয়। সদস্য পদে মনোনীত পাঁচজন হলেন: রোমানা আক্তার, আবু তাহের তালুকদার, কামরুল হাসান, সিরাজুল হক মিলন ও শরিফুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এদের সকলেই জয়ী হয়েছেন।

এছাড়াও বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের সভাপতি প্রার্থী অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবীর ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট কামাল হোসেন মোল্লা, সিনিয়র সহ সভাপতি পদে মানিক মিয়া, সহ সভাপতি আনোয়ারুল আলম রিপন, যুগ্ম সম্পাদক সালাহউদ্দিন ভূইয়া সবুজ, কোষাধ্যক্ষ জাহিদুল ইসলাম মুক্তা, আপ্যায়ন সম্পাদক জাহিদুর রহমান, লাইব্রেরি সম্পাদক অ্যাড. মোহসীন মিয়া, ক্রীড়া সম্পাদক গোলাম সারোয়ার, সাহিত্য সংস্কৃতি বিষয়ক সম্পাদক সারোয়ার জাহান, সমাজসেবা সম্পাদক আসমা হেলেন বিথি, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম। সদস্য পদে লড়ছেন: মোস্তাফিজুর রহমান শুক্কুর মাহমুদ, হাবিবুর রহমান, আসিয়া সুলতানা জেমী, হাফিজুর রহমান মাসুদ ও জামান হোসেন প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

বাংলাদেশ সময়: ০১৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২১
এসএমএকে/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa