ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন

বানারীপাড়ায় মেয়রপ্রার্থী সুভাষের ইশতেহারে ৪০ দফা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২১
বানারীপাড়ায় মেয়রপ্রার্থী সুভাষের ইশতেহারে ৪০ দফা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে বানারীপাড়ায় মেয়রপ্রার্থী সুভাষ তার ইশতেহারের ৪০ দফা জানান

বরিশাল: বরিশাল জেলার বানারীপাড়া পৌরসভার নির্বাচনে ৪০ দফা স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা তুলে ধরে ইশতেহার দিয়েছেন আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) দুপুর সোয়া ১২টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জনগণের সামনে তিনি ইশতেহার তুলে ধরেন।

সুভাষ চন্দ্র শীল বলেন, বিগত পাঁচ বছর দায়িত্ব পালনকালে নাগরিক সুবিধা বাড়াতে বিভিন্ন ধরনের উন্নয়ন কাজ শুরু করেছি। অনেক কাজই ইতোমধ্যে দৃশ্যমান হয়েছে, আর অনেকগুলো চলছে।

১৮টি উন্নয়ন কাজের চিত্র তুলে ধরে সুভাষ বলেন, পৌরসভার উত্তরপাড়-দক্ষিণপাড় ব্রিজ, অ্যাপ্রোচ সড়কসহ একাধিক সড়ক সংস্কার, সন্ধ্যা নদী সুরক্ষা বাঁধ নির্মাণ, গোরস্থান-শ্মশানঘাট নির্মাণ, পৌরসভার প্রতিটি বাড়িতে সুপেয় পানি সরবরাহ নিশ্চিতকরণ, যার মধ্যে প্রথম পর্যায়ে ২২৫টি লাইন সুবিধাবঞ্চিত নাগরিকদের বিনামূল্যে প্রদান, স্ট্রিট লাইট দুশ’ থেকে ৯৫০টিতে উন্নিতকরণ, পৌরসভা শতভাগ দুর্নীতিমুক্তকরণ।

তিনি বলেন, আপনাদের ওপর শতভাগ আস্থা, বিশ্বাস ও ভালোবাসা রেখেই বলতে চাই, ২০২৫ সালের মধ্যে বানারীপাড়া দেশের উন্নত আধুনিক পৌরসভায় রূপান্তরিত হবে।

তিনি স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদী উন্নয়ন পরিকল্পনায় ৪০ দফা উল্লেখ করে বলেন, জনগণের কাঙ্ক্ষিত উন্নয়ন করা আমার লক্ষ্য। নির্বাচিত হলে পৌরসভায় ৩৫০ কোটি টাকার উন্নয়ন প্রকল্প নেওয়া হবে, সিটিইআইপি-২ প্রকল্পের আওতায় এক কোটি টাকা ব্যয়ে আধুনিক সড়ক, অবকাঠামোসহ টেকসই উন্নয়ন কার্যক্রম নেওয়া হবে, বানারীপাড়াকে প্রথম শ্রেণির পৌরসভায় উন্নীতকরণ, নতুন চারটি গ্রাম— মাছরং, রাজ্জাকপুর, মহিষাপোতা ও নরোত্তমপুরকে পৌরসভায় অন্তর্ভুক্ত করা, পাঁচ কোটি টাকার সোলার স্ট্রিট লাইট স্থাপন, পৌরকর প্রদানে অনলাইন ব্যবস্থাপনা, সিটিজেন ডাটাবেইজ তৈরি করে প্রত্যক নাগরিকদের তথ্য সংগ্রহ, নতুন ১৫টি সড়ক নির্মাণ, নতুন সাতটি ব্রিজ-কালভার্ট নির্মাণ, বান্দরবাজারে তিনতলা বাণিজ্যিক কিচেন মার্কেট তৈরি, সন্ধ্যা নদী তীরে দৃষ্টিনন্দন ইকো-রিসোর্ট/ট্যুরিস্ট স্পট নির্মাণ, পুরো পৌরসভাকে ওয়াইফাই নেটওয়ার্কের আওতায় নিয়ে আসা হবে।

ইশতেহার ঘোষণা শেষে মেয়র প্রার্থী পৌরশহরে গণসংযোগ করেন।

এতে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগ সদস্য আনিচুর রহমান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম সালেহ মঞ্জু, সাধারণ সম্পাদক মাওলাদ হোসেন, সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুক, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম।

প্রসঙ্গত, বানারীপাড়া পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনজন।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২১
এমএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa