ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন

আচরণবিধি লঙ্ঘন, লক্ষ্মীপুরে ৬ প্রার্থীর জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪১ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
আচরণবিধি লঙ্ঘন, লক্ষ্মীপুরে ৬ প্রার্থীর জরিমানা ছবি: সংগৃহীত

লক্ষ্মীপুর: ইউপি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে লক্ষ্মীপুরের ছয় প্রার্থীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। রায়পুর এবং রামগঞ্জে পৃথক অভিযানে তাদের জরিমানা করা হয়।

 

এদের মধ্যে রায়পুরের সোনাপুর ইউনিয়নের দুইজন চেয়ারম্যান প্রার্থী এবং একজন সদস্য পদপ্রার্থী। এছাড়া রামগঞ্জের চন্ডীপুর ইউনিয়নের একজন চেয়ারম্যান প্রার্থী এবং দরবেশপুর ইউনিয়নের দুইজন সদস্য পদপ্রার্থী।  

রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন দাস বাংলানিউজকে বলেন, আচরণবিধি প্রতিপালনে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল বুধবার (২৪ নভেম্বর) রাতে সোনাপুর ইউনিয়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের দায়ে দুই চেয়ারম্যান প্রার্থীকে ১০ হাজার করে ২০ হাজার ও একজন সদস্য প্রার্থীকে ৫ হাজার টাকা জরিমানা করেন।  

এছাড়া সাতজন মোটরসাইকেল আরোহীকে সড়ক পরিবহন আইনে পৃথক মামলায় ৪ হাজার টাকা জরিমানা করা হয়।  

এদিকে সহকারী কমিশনার ভূমি মো. মাহবুবুর রহমান জানান, নির্বাচনের আচরণবিধি প্রতিপালনে বুধবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চন্ডীপুর ইউনিয়নের একজন চেয়ারম্যান প্রার্থীকে ১০ হাজার টাকা এবং দরবেশপুর ইউনিয়নের দুইজন সদস্য প্রার্থীকে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া কিছু প্রার্থীকে আচরণবিধি প্রতিপালনের বিষয়ে সতর্ক করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩৪০ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa