ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন

ইউপি নির্বাচন

আশুলিয়ায় প্রকাশ্যে সিল, ভোট কেন্দ্র বন্ধের দাবি

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৭ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২২
আশুলিয়ায় প্রকাশ্যে সিল, ভোট কেন্দ্র বন্ধের দাবি

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় ইউপি নির্বাচনে প্রকাশ্যে নৌকায় সিল মারার অভিযোগ তুলে কেন্দ্র বন্ধের দাবি জানিয়েছেন প্রার্থী ও ভোটাররা। এছাড়া সাধারণ সদস্য পদেও সিল মারার অভিযোগ উঠেছে।

এতে চেয়ারম্যান ও সদস্য প্রার্থী কেন্দ্রটির ভোট বন্ধের দাবি জানান।

বুধবার (৫ জানুয়ারি) সকাল ১০টার দিকে উপজেলার আশুলিয়া ইউনিয়নের আশুলিয়া উচ্চ বিদ্যালয়ের পুরুষ কেন্দ্রে এ ঘটনা ঘটে।

এ সময় কেন্দ্রটিতে ব্যাপক হট্টগোলের ঘটনা ঘটে। এরপর থেকে আতঙ্কে ভোট কেন্দ্রে ভোটারদের দেখা নেই।

স্বতন্ত্র প্রার্থীর এক সমর্থকের অভিযোগ, ভেতরে পুলিশের এসআইর নেতৃত্বে নৌকায় ভোট দিয়েছে লোকজন। আমরা এখানে ভোট বন্ধের দাবি জানাচ্ছি।

একই অভিযোগ করেন স্বতন্ত্র প্রার্থী হেলাল উদ্দিন মাদবর। তিনি বলেন, আমি জানতে পেরেছি আশুলিয়া কেন্দ্রে নৌকা প্রতীকে জোরপূর্বক সিল মারা হচ্ছে।

এদিকে একই কেন্দ্রে ইউপি সদস্য পদে ফুটবল মার্কায় মো. হেলাল বেপারীর পক্ষে জোরপূর্বক সিল মারার অভিযোগ তুলেছেন প্রতিদ্বন্দ্বী আপেল মার্কার প্রার্থী মশিউর রহমান।

তিনি বলেন, আপেল মার্কায় তারা জোরপূর্বক সিল মারছে। এতে বাঁধা দিলে আমার এক কর্মীকে মারধরও করা হয়। এমন হলে ভোট কোনোভাবেই সুষ্ঠু হবে না। আমি পুনরায় ভোটের দাবি জানিয়ে এখানে ভোটগ্রহণ বন্ধের দাবি জানাচ্ছি।

এ বিষয়ে কেন্দ্রটির দায়িত্বে থাকা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মফিজুর রহমান বলেন, কে কি বললো দেখার বিষয় না। আমার দায়িত্ব আমি পালন করছি। নৌকা প্রতীকে সিল মারার বিষয়ে তিনি বলেন, 'এটা অসম্ভব'।

এ ঘটনার পর কেন্দ্রটি পরিদর্শনে আসেন ম্যাজিস্ট্রেট সৈয়দ আমজাদ হোসেন। তিনি বলেন, আমরা পরিস্থিতি দেখছি। ভোট সুষ্ঠু করাটাই এখন প্রধান কাজ। সে বিষয়ে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২২

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa