ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

নির্বাচন

স্থানীয় সরকারের শতাধিক নির্বাচনের ভোটগ্রহণ চলছে

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৯ ঘণ্টা, নভেম্বর ২, ২০২২
স্থানীয় সরকারের শতাধিক নির্বাচনের ভোটগ্রহণ চলছে

ঢাকা: উপেজলা, পৌরসভাসহ স্থানীয় সরকারের শতাধিক নির্বাচনের ভোটগ্রহণ চলছে। বুধবার (০২ নভেম্বর) সকাল ৮টায় শুরু হয়েছে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।


 
নির্বাচন কমিশনের ইসি যুগ্ম সচিব এসএম আসাদুজ্জামান জানিয়েছেন, ভোটগ্রহণ উপলক্ষে নির্বাচনী এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে। নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে সব ধরনের মিছিল। বন্ধ রয়েছে সব ধরণের (অনুমিতহীন) যন্ত্রযান চলাচল।
 
দেশের চারটি পৌরসভায় সাধারণ নির্বাচন চলছে। এগুলো হলো- চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ফটিকছড়ি, জামালপুরের হাজরাবাড়ী উপজেলার হাজরাবাড়ী, দিনাজপুরের পার্বতীপুর উপজেলার পার্বতীপুর ও সিলেটের বিশ্বনাথ উপজেলার বিশ্বনাথ পৌরসভা।
 
তিন উপজেলায় সাধারণ নির্বাচনের ভোটগ্রহণও করছে ইসি। উপজেলাগুলো হলো- চট্টগ্রামের কর্ণফুলি, সুনামগঞ্জের জগন্নাথপুর ও সিলেটের ওসমানীনগর। এছাড়া নেত্রকোণা সদর উপজেলা, কুড়িগ্রামের রৌমারী ও চিলমারী এবং কুষ্টিয়ার খোকসা উপজেলার চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।
 
এদিকে ১৯টি ইউনিয়ন পরিষদের (ইউপি) সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ করছে নির্বাচন কমিশন। ইউপিগুলো হলো- জয়পুরহাটের ক্ষতলাল উপজেলার বড়তারা ও তুলসীগঙ্গা; কুষ্টিয়া সদরের জিয়ারথী ও কাঞ্চনপুর, মিরপুরের চিথলিয়া ও ধুবইল; জামালপুর উপজেলার মেলান্দহের আদ্রা ও ফুলকোচা; ঢাকার দোহার উপজেলার রাইপাড়া, মাহমুদপুর ও সুতারপাড়া; নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ও পাঁচগ্রাম; সিলেটের গোয়াইনঘাট উপজেলার পশ্চিম জাফলং, গোয়াইনঘাট, পূর্ব জাফলং ও মধ্য জাফলং; ব্রাহ্মণবাড়ীয়ার কসবা উপজেলার খাড়েরা এবং চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর।
 
অন্যদিকে লালমনিরহাট সদরের বড়বাড়ী, বগুড়ার শাজাহানপুরের আশেকপুর, যশোর সদরের আরবপুর, বাগেরহাট সদরের রাখালগাছি, মোল্লারহাটের উদয়পুর, খুলনার দিঘলিয়া উপজেলার বারাকপুর, পটুয়াখালীর মির্জাগঞ্জের আমড়াগাছিয়া, টাঙ্গাইলের গোপালপুরের নগদা শিমলা, নেত্রকোণার মদনের নায়েকপুর, মানিকগঞ্জের হরিরামপুরের সুতালড়ী, কুমিল্লার চান্দিনা উপজেলার মহিচাইল ও মুন্সিগঞ্জের গজারিয়ার হোসেন্দী ইউপির চেয়ারম্যান পদে ভোটগ্রহণ করা হচ্ছে।
 
আবার ৩৬টি জেলার ৫২টি উপজেলার ৫৮টি ইউনিয়ন পরিষদের মোট ৬০ সদস্য পদে উপ-নির্বাচনের ভোট নিচ্ছে নির্বাচন কমিশন।
 
বাংলাদেশ সময়: ০৮৪৭ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২২
ইইউডি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa