ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আল নাসেরের দৃষ্টিভঙ্গি খুব অনুপ্রেরণাদায়ী : রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
আল নাসেরের দৃষ্টিভঙ্গি খুব অনুপ্রেরণাদায়ী : রোনালদো

ইউরোপের পাঠ চুকিয়ে ক্রিস্তিয়ানো রোনালদোর নতুন গন্তব্য হয়েছে সৌদি আরবের ক্লাব আল নাসের। তাদের সঙ্গে ২০২৫ সাল অবধি চুক্তি করেছেন পর্তুগিজ তারকা।

ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে তার সম্পর্ক শেষ হওয়ার দেড় মাস পর এসে নতুন ঠিকানা খুঁজে পেলেন তিনি।  

ইংলিশ ক্লাবটি ও কোচ এরিক টেন হাগের বিরুদ্ধে বক্তব্য দেওয়ার পর তার সঙ্গে চুক্তি বাতিল করা হয়। এখন সৌদির ক্লাবে যোগ দিচ্ছেন তিনি। কেন? রোনালদো বলছেন, ইউরোপিয়ান ফুটবলে তার জন্য আর পাওয়ার তেমন কিছু নেই। নিজের অভিজ্ঞতা তিনি ভাগ করে নিতে চান এশিয়ায়।  

ক্লাবের প্রকাশিত বিজ্ঞপ্তিতে রোনালদো বলেছেন, ‘নিজেকে সৌভাগ্যবান মনে করছি ইউরোপিয়ান ফুটবলে যা জিততে চেয়েছি, তার সবকিছু জিততে পেরে। এখনই এশিয়ায় নিজের অভিজ্ঞতা ভাগাভাগি করার সঠিক সময় মনে করছি। ভিন্ন এক দেশে ও ভিন্ন লিগে নতুন এক অভিজ্ঞতার জন্য আমি রোমাঞ্চিত। ’
 
‘আল নাসের ক্লাবের দৃষ্টিভঙ্গিও খুব অনুপ্রেরণাদায়ী। নতুন সতীর্থদের সঙ্গে যোগ দিতে এবং একসঙ্গে ক্লাবকে সাফল্য এনে দিতে আমি রোমাঞ্চ নিয়ে অপেক্ষায়। ’

রোনালদোর আল নাসেরে যোগ দেওয়ার মধ্যে দিয়ে সম্ভাব্য ইতি ঘটে গেল ইউরোপিয়ান ফুটবলের অন্যতম মহাতারকার পথচলা। পাঁচবার ব্যালন ডি’অর জয়ী রোনালদো জিতেছেন সমান সংখ্যক চ্যাম্পিয়ন্স লিগ। এই টুর্নামেন্টের সর্বোচ্চ ১৪০ গোলও রয়েছে তার দখলে।

৪৫০ গোল নিয়ে রিয়াল মাদ্রিদের সর্বোচ্চ গোলদাতা রোনালদো। আন্তর্জাতিক ফুটবলেও সবচেয়ে বেশি ১১৮ গোল পর্তুগালের এই তারকার। যদিও সময়টা একদমই ভালো যাচ্ছে না তার। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে চলতি মৌসুমে এক গোল করেছিলেন তিনি। পরে পর্তুগালের হয়ে বিশ্বকাপে কেবল একটি গোল করেছিলেন পেনাল্টি থেকে। ক্লাব ও জাতীয় দলে বেশির ভাগ সময়ই কেটেছে বেঞ্চে।

বাংলাদেশ সময় : ১৩১৪ ঘণ্টা, ৩১ ডিসেম্বর, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।