ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পেলের মৃত্যুর খবর শোনেননি তার মা 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
পেলের মৃত্যুর খবর শোনেননি তার মা 

কোলন ক্যান্সারের কাছে হার মেনে বিদায় নিয়েছেন পেলে। কিংবদন্তি এই ফুটবলারের মৃত্যুতে শোকস্তব্ধ পুরো বিশ্ব।

কিন্তু ছেলের মৃত্যুর ব্যাপারে কিছুই জানেন না মা দোনা সেলেস্তে। বরং তাকে শোনানো হয়নি। ইএসপিএনকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই বলেন, পেলের ৭৮ বছর বয়সি বোন মারিয়া লুসিয়া দো নাসিমেন্তো।

কয়েক সপ্তাহ আগে শতবর্ষে পা রেখেছেন পেলের মা। সম্প্রতি তাকে ‘বর্ষসেরা ব্রাজিলিয়ান মা’ ঘোষণা করে ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম ও গ্লোবো। অন্ত্যেষ্টিক্রিয়া করার পেলেকে তার কাছে নেওয়া হবে। তিনি জানতেন যে, পেলে হাসপাতালে ভর্তি ছিলেন। কিন্তু এখনো মৃত্যুর ব্যাপারে অবগত নন দোনা।

পেলের বোন মারিয়া বলেন, “আমরা কথা বলেছিলাম কিন্তু তিনি মৃত্যুর ব্যাপারে কিছু জানেন না। তার একটি নিজস্ব জগত আছে, সেখানে তিনি ভালোই আছেন। মাঝেমধ্যে আমি তাকে বলেছি, ‘সেলেস্তিকা, দিকোকে (পেলে) দেখতে এমন লাগে এখন। ’ তিনি চোখ খুলে বললেন, ‘তার জন্য প্রার্থনা করো। ’ কিন্তু মৃত্যুর ব্যাপারে অবগত নন। ”

গত এক মাস আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি ছিলেন পেলে। ফুটবলের রাজা বুঝতে পেরেছিলেন তার চলে যাওয়ার সময় হয়েছে এবার। এমনটাই জানান মারিয়া। গত ২১ ডিসেম্বর পেলের সঙ্গে দেখা করেছিলেন।  

মারিয়া বলেন, ‘খুবই কঠিনভাবে কাটছে সময়। আমরা কেউই চিরন্তন নই, তবে তার চলে যাওয়ার খবর আমাদের হৃদয়কে খুব শক্ত করে তুলেছে। এটা মেনে নেওয়া খুবই কঠিন। কিন্তু মৃত্যু জিনিসটা ইশ্বরের হাতে। আমরা তার সঙ্গে ছিলাম। কিছু কথাও বলেছি। আমি জানতাম সে চলে যাচ্ছে। কথা বলার সময়ে সে বেশ ধার্মিক ছিল। সে বলেছিল, ইশ্বর তাকে ডাকছে। ’

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।