ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চ্যাম্পিয়ন ফিরোজ কামাল ফুটবল একাডেমি

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
চ্যাম্পিয়ন ফিরোজ কামাল ফুটবল একাডেমি

ফিফার ট্যালেন্ট ডেভেলপমেন্ট স্কিমের অধীনে প্রথমবারের মতো একাডেমি কাপ আয়োজন করেছে বাফুফে। যেখানে চ্যাম্পিয়ন হয়েছে ব্রাহ্মণবাড়িয়ার ফিরোজ কামাল ফুটবল একাডেমি।

আজ বৃহস্পতিবার রাজধানীর কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তাফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত টুর্নামেন্টের ফাইনালে ফিরোজ কামাল ফুটবল একাডেমি ৪-১ গোলে চট্টগ্রামের রামপুর ফুটবল একাডেমিকে হারিয়েছে। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ও সর্বাধিক গোলদাতা হয়েছেন চ্যাম্পিয়ন ফিরোজ কামাল ফুটবল একাডেমির মাহিম। একই দলের রাকিব মন্ডল পেয়েছেন সেরা গোলরক্ষকের পুরস্কার।

দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে-ছিটিয়ে থাকা ফুটবল একাডেমিগুলোর মধ্যে বাফুফের নিবন্ধিত ১৬৮টি একাডেমি নিয়ে এই প্রতিযোগিতা আয়োজন করা হয়। দেশের ২৪ জোনে প্রতিযোগিতা শুরু হয়েছিল ১৯ ডিসেম্বর।

আঞ্চলিক পর্বের সেরা ১২ একাডেমি নিয়ে চূড়ান্ত পর্ব শুরু হয়েছিল ১৩ ফেব্রুয়ারি।  আজ বৃহস্পতিবার ফাইনালের মধ্য দিয়ে শেষ হলো ক্ষুদে খেলোয়াড়দের এই ফুটবল উৎসব। চ্যাম্পিয়ন দলকে ট্রফি ও ১ লাখ টাকা অর্থ পুরস্কার দেওয়া হয়েছে। রানার্সআপ দলকে দেওয়া হয়েছে ৫০ হাজার টাকা।  

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।