ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

বাফুফে নির্বাচনের তফসিল চূড়ান্ত, ইমরুল-তাবিথের লড়াই আসন্ন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৪
বাফুফে নির্বাচনের তফসিল চূড়ান্ত, ইমরুল-তাবিথের লড়াই আসন্ন

বাফুফে নির্বাচন ঘিরে উন্মাদনা বাড়ছে। তফসিলও চূড়ান্ত হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, এবারের নির্বাচনে সভাপতি পদে মূল লড়াই হবে দেশের কৃতি সংগঠক ইমরুল হাসান ও যুব সংগঠক তাবিথ আওয়ালের মধ্যে।

আগামী ৯ অক্টোবর থেকে সভাপতি পদসহ অন্যান্য পদে মনোনয়নপত্র বিক্রির মধ্য দিয়ে শুরু হতে যাচ্ছে বহুল আলোচিত বাফুফে নির্বাচনের পথ পরিক্রমা। গত সোমবার তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ২৬ অক্টোবর নির্বাচন।  

এবারের নির্বাচনে নতুন ভোটারের ছড়াছড়ি। গত টানা তিন নির্বাচনের ভোটারদের বেশিরভাগই এবার থাকছেন না। হাসিনা সরকারের পতনের পর পাল্টে গেছে বাফুফে নির্বাচনের ভোটার তালিকার চিত্রও। চূড়ান্ত হওয়া ১৩৩ ভোটারের মধ্যে মাত্র ৪২ জন সর্বশেষ ২০২০ সালের নির্বাচনে ভোটার ছিলেন। বাকি ৯১ জনই এবার নতুন মুখ। যা মোট ভোটারের প্রায় ৬৯ শতাংশ।

এবারের নির্বাচনে নতুন কাউন্সিলরশিপ পাওয়া ক্লাবগুলো হচ্ছে- ফর্টিস ফুটবল ক্লাব, উত্তরা ফুটবল ক্লাব, লিটিল ফ্রেন্ডস ফুটবল ক্লাব, কল্লোল সংঘ, বিক্রমপুর কিংস, জাবিদ আহসান ক্রীড়া চক্র, কিং স্টার স্পোর্টিং ক্লাব, চকবাজার কিংস, ইলিয়াছ আহমেদ চৌধুরী স্মৃতি সংসদ, স্কাইলার্ক ফুটবল ক্লাব, এফসি উত্তর বঙ্গ, গ্রীণ ওয়েলফেয়ার সেন্টার মুন্সিগঞ্জ, এফসি ব্রাহ্মণবাড়িয়া, আছাদুজ্জামান ফুটবল একাডেমি, নাসরিন স্পোর্টস একাডেমি, আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাব, বাংলাদেশ সেনাবাহিনী স্পোর্টিং ক্লাব ও সদ্যপুস্করণী জেএসসি।

অন্যদিকে গেল নির্বাচনে যে ক্লাবগুলোর কাউন্সিলর ছিল এবার নেই; সেগুলো হলো- শেখ জামাল ধানমন্ডি ক্লাব, শেখ রাসেল ক্রীড়া চক্র, সাইফ স্পোটিং ক্লাব, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, অগ্রণী ব্যাংক এসসি, ঢাকা সিটি ফুটবল ক্লাব, কাওরান বাজার প্রগতি সংঘ, ফ্রেন্ডস সোস্যাল ওয়েলফেয়ার, ঢাকা ইউনাইটেড এসসি, খিলগাঁও ফুটবল একাডেমি, আজমপুর ফুটবল ক্লাব, টঙ্গী ক্রীড়া চক্র, সিটি ক্লাব, গৌরীপুর স্পোর্টিং ক্লাব, কদমতলা সংসদ, সাইফ স্পোর্টিং ক্লাব যুব দল, দ্য মুসলিম ইন্সটিটিউট ও টাঙ্গাইল ফুটবল একাডেমি।

ধারণা করা হচ্ছে বাফুফে সভাপতি পদে প্রথমদিনেই মনোনয়ন ফরম ক্রয় করতে পারেন তাবিথ আওয়াল। যিনি নিজস্ব একটা প্যানেল চূড়ান্ত করার কাজে নেমে পড়েছেন। বাফুফে সভাপতির পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন তরফদার রুহুল আমিনও। এমন ঘোষণা তিনি রাখলেও বাস্তবের চিত্র আলাদা। এখন সেভাবে মাঠে দেখা যাচ্ছে না তাকে। তবে তাবিথ আওয়ালের প্যানেল থেকে নির্বাচন করতে পারেন তরফদার পুত্র 'সাইফ', এমন গুঞ্জন রয়েছে।  

অপরদিকে এখন পর্যন্ত প্রার্থী হিসেবে ঘোষণা না রাখলেও সফল ফুটবল সংগঠক ইমরুল হাসান বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নতুন সভাপতি হচ্ছেন, তা নিয়ে আলোচনা ক্রমেই বেড়েছে ফুটবলপ্রেমীদের মাঝে। তার প্রতিদ্বন্দ্বী হিসেবে তাবিথ আওয়াল থাকছেন। ইমরুল ও তাবিথের লড়াই আসন্ন, এমনটি ধরে নিয়েই নির্বাচনের আমেজ তৈরি হয়েছে বলে মনে করছেন ফুটবল সংশ্লিষ্টরা।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।