ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

পেছালো ঘরোয়া ফুটবল মৌসুম 

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৪
পেছালো ঘরোয়া ফুটবল মৌসুম 

আগামী ১১ অক্টোবর থেকে মাঠে গড়ানোর কথা ছিল ঘরোয়া ফুটবলের এবারের মৌসুম। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) থেকে জানানো হয়েছিল, চ্যালেঞ্জ কাপ দিয়ে শুরু হবে নতুন মৌসুম।

সে লক্ষ্যে দলগুলোও মাঠের লড়াইয়ের জন্য প্রস্তুতি নিচ্ছিল। কিন্তু আপাতত সেটি হচ্ছে না। বাফুফের পোশাদার লিগ কমিটির এক জরুরি বৈঠকে নেওয়া হয়েছে নতুন সিদ্ধান্ত। মাঠ প্রস্তুত না হওয়ায় লিগ শুরু হবে আগামী মাসের শেষের দিকে।

আজ মঙ্গলবার বৈঠক শেষে বিষয়টি নিশ্চিত করেছেন পেশাদার লিগ কমিটির সভাপতি ইমরুল হাসান। সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘আজ (মঙ্গলবার) বাফুফের লিগ কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বেশ কিছু সিদ্ধান্ত গৃহীত হয়েছে। ইতোমধ্যে যে সমস্ত ভেন্যুকে আমরা আসন্ন মৌসুমের জন্য প্রস্তুত করে রেখেছিলাম বা মনোনীত করে রেখেছিলাম, সেগুলোর বেশ কয়েকটি এখনো প্রস্তুত হয়নি। তাই ক্লাবগুলোর আবেদনের পরিপ্রেক্ষিতে এবং যেহেতু মাঠগুলোতে খেলার উপযোগিতা আসেনি, তাই সামগ্রিক পরিস্থিতি বিবেচনা করে আমরা এই মৌসুম- যেটা ১১ অক্টোবর শুরু হওয়ার কথা ছিল, সেটা পিছিয়ে নভেম্বরের শেষের দিকে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। ক্লাব এবং স্থানীয় প্রতিনিধিদের নিয়ে এর মধ্যে আশা করছি সবগুলো ভেন্যু প্রস্তুত করতে পারব। ’

এর আগে, অনেক অনিশ্চয়তার পর গত ২২ আগস্ট সম্পন্ন হয় নতুন মৌসুমের দলবদল। তারপরও মৌসুম শুরু করা নিয়ে শঙ্কায় ছিল বাফুফে। তবে পরিবর্তিত পরিস্থিতিতে সব শঙ্কা উড়িয়ে ফুটবলকে মাঠে ফেরানোর সব প্রস্তুতি নিয়েছিল ফেডারেশন। জুলাই বিপ্লবে নিহত শহীদদের স্মরণে ১১ অক্টোবর চ্যালেঞ্জ কাপ দিয়ে শুরু করার কথা ছিল ২০২৪-২৫ মৌসুম। এবার লিগসহ নতুন মৌসুমে হবে তিনটি টুর্নামেন্ট- চ্যালেঞ্জ কাপ, ফেডারেশন কাপ ও প্রিমিয়ার লিগ (বিপিএল)। ১১ অক্টোবর চ্যালেঞ্জ কাপের পর ফেডারেশন কাপ মাঠে গড়াানোর কথা ছিল ১৫ অক্টোবর। আর লিগ শুরুর দিন ছিল অক্টোবরের ১৮ তারিখ। গত ১৪ সেপ্টেম্বর নেওয়া হয়েছিল এমন সিদ্ধান্ত। কিন্তু সেই সিদ্ধান্ত থেকে এবার সরে আসল বাফুফে।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২৪
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।