ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

বেলিংহ্যাম-সাকাকে পেছনে ফেলে বর্ষসেরা পালমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৪
বেলিংহ্যাম-সাকাকে পেছনে ফেলে বর্ষসেরা পালমার

রিয়াল মাদ্রিদের জুড বেলিংহ্যাম ও আর্সেলানের বুকায়ো সাকাকে পেছনে ফেলে ইংল্যান্ডের ২০২৩-২৪ মৌসুমের সেরা ফুটবলারের স্বীকৃতি পেলেন কোল পালমার। চেলসির এই তরুণ উইঙ্গারকে ভোট দিয়ে বর্ষসেরা নির্বাচিত করেছে দর্শকরা।

 

গতকাল এব বিবৃতিতে বর্ষসেরা ফুটবলারের নাম ঘোষণা করে ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন। সেখানে দেখা যায় পালমারের পরে সেরার তালিকায় ছিলেন বেলিংহ্যাম। তৃতীয় হয়েছিলেন আরেক তরুণ বুকায়ো সাকা।  

জাতীয় দলের জার্সিতে পালমারের অভিষেক হয়েছে মাল্টার বিপক্ষে। গত নভেম্বরে অনুষ্ঠিত হওয়া ম্যাচটিতে ২-০ ব্যবধানে জয়লাভ করে ইংল্যান্ড। অভিষেকের পর দারুণ ফর্মে থাকেন পালমার। মে

২০২৩ সালের নভেম্বরে উয়েফা ইউরোর স্কোয়াডে প্রথমবারের মতো সিনিয়র দলে জায়গা করে নেন পালমার। মাল্টার বিপক্ষে ২-০ গোলের জয়ের ম্যাচ দিয়ে অভিষেক হয় তার। এরপর দ্রুতই দলের সঙ্গে নিজেকে মানিয়ে নেন তিনি। তবে গোল পেতে ২০২৪ সালের মে মাস পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে তাকে। বসনিয়ার বিপক্ষে প্রথম গোলটি করেন তিনি।

ইউরোতে নিজের জাত চেনান এই উইঙ্গার। ফাইনালে তার গোলেই সমতা ফিরিয়েছিল ইংল্যান্ড। যদিও ম্যাচটি শেষ পর্যন্ত ২-১ গোলে জিতে নেয় স্পেন। এর আগে সেমি-ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে অলিভার ওয়াটকিন্সের জয়সূচক গোলে সহায়তা করেছিলেন চেলসির এই তারকাই।

বাংলাদেশ সময়: ১২১৯ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।