ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

ব্যালন ডি’অর নিয়েই ব্রাজিলে ফিরবেন ভিনি, নিশ্চিত নেইমার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৪
ব্যালন ডি’অর নিয়েই ব্রাজিলে ফিরবেন ভিনি, নিশ্চিত নেইমার

মেসি, রোনালদো না থাকায় এবারের ব্যালন ডি'অর নতুন কারো হাতেই উঠবে, তা নিশ্চিত। সম্ভাব্য বিজয়ী হিসেবে ভাবা হচ্ছে রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়রকে।

জাতীয় দলে তার সতীর্থ নেইমার জুনিয়রও মনে করেন, আসল দাবিদার ভিনিই।

গত মৌসুমে রিয়াল মাদ্রিদের উয়েফা চ্যাম্পিয়নস লিগ এবং লা লিগা জেতা পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল ভিনির। যে কারণে তাকে ঘিরেই ব্যালন ডি'অর ঘরে নেওয়ার স্বপ্ন দেখছে ব্রাজিল। তবে তার প্রতিদ্বন্দ্বী হিসেবে হাজির হয়েছেন স্প্যানিশ মিডফিল্ডার রদ্রি। ম্যানচেস্টার সিটিকে টানা চতুর্থ প্রিমিয়ার লিগ শিরোপা জেতানো রদ্রি স্পেনের ২০২৪ ইউরোজয়ী দলের সদস্য।

দুই তরুণ ফুটবলারের এই লড়াইয়ে নিজ দেশের ভিনিকে এগিয়ে রেখেছেন ম্যানচেস্টার সিটির ব্রাজিলিয়ান গোলরক্ষক এদেরসন। যদিও রদ্রি তার ক্লাব সতীর্থ। এবার নেইমারও ভিনিকেই বেছে নিলেন। 'মুন্দো দেপোর্তিভো' জানিয়েছে, আল-হিলাল ফরোয়ার্ড বলেন, 'সে (ভিনি) দারুণ একটা মৌসুম কাটিয়েছে। সে অনেক ম্যাচ খেলেছে এবং আমি তাকেই সমর্থক করবো, কারণ সে-ই ব্যালন ডি'অর জিতবে। আশা করি সে ট্রফি নিয়ে ব্রাজিলে ফিরবে। এটা ওর প্রাপ্য, কারণ সে যোদ্ধা। জীবনে অনেক কষ্ট করেছে সে, সব সমালোচনাকে পেছনে ফেলে সে প্রত্যাশাকে ছাড়িয়ে গেছে। '

ভিনি অবশ্য এখন মাঠের বাইরে। সর্বশেষ লা লিগায় ভিয়ারিয়ালের বিপক্ষে খেলার সময় ঘাড়ে চোট পেয়েছেন তিনি। আগামী শনিবার সেল্টা ভিগোর বিপক্ষে খেলবে রিয়াল। সেই ম্যাচে ভিনির খেলার সম্ভাবনা নেই বললেই চলে।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।