ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পহেলা বৈশাখ সাম্য ও ভ্রাতৃত্ববোধের শিক্ষা দেয়: চুয়েট ভিসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৩
পহেলা বৈশাখ সাম্য ও ভ্রাতৃত্ববোধের শিক্ষা দেয়: চুয়েট ভিসি চুয়েটের মঙ্গল শোভাযাত্রা।

চট্টগ্রাম: পহেলা বৈশাখ বাঙালির প্রাণের উৎসব। বৈশাখ আমাদের সাম্য ও ভ্রাতৃত্ববোধের শিক্ষা দেয়।

একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখায়। বাংলা নববর্ষের এই দিনে সব অশুভ শক্তিকে পরাজিত করে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করছি।

শুক্রবার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম এসব কথা বলেন।  

আলোচনা সভার আগে রাউজানের চুয়েট ক্যাম্পাসে ইউনেস্কো কর্তৃক বিশ্বের গুরুত্বপূর্ণ ‘Intangible Culture Heritage’র তালিকাভুক্ত মঙ্গল শোভাযাত্রা বের করা হয়।  

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীসহ শিশুকিশোরদের অংশগ্রহণে শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের গোলচত্বর প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনে এসে শেষ হয়। এ সময় চুয়েট ভাইস চ্যান্সেলর উপস্থিত সবাইকে বাংলা নববর্ষ-১৪৩০ এর শুভেচ্ছা জানান।  

এর আগে জাতীয় সঙ্গীত ও ‘এসো হে বৈশাখ’ গান পরিবেশনের মাধ্যমে পহেলা বৈশাখের আনুষ্ঠানিকতা শুরু হয়।

পরে প্রশাসনিক ভবনের নিচে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য দেন পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক, যন্ত্রকৌশল অনুষদের ডিন ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. শেখ মোহাম্মদ হুমায়ুন কবির, স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল হাছান, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম এবং স্টাফ ওয়েলফেয়ার কমিটির সভাপতি অধ্যাপক ড. জামাল উদ্দিন আহাম্মদ।

সঞ্চালনা করেন উপ-পরিচালক (তথ্য ও প্রকাশনা) মোহাম্মদ ফজলুর রহমান।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৩ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।