ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বিজিবির পক্ষ থেকে ত্রাণ বিতরণ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৩
বিজিবির পক্ষ থেকে ত্রাণ বিতরণ  ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি) চট্টগ্রামের উদ্যোগে বন্যার্ত, গরিব ও দুস্থদের মাঝে শুকনো খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

বুধবার (৮ আগস্ট) বিকেলে নগরের হালিশহর গরীবে নেওয়াজ উচ্চ বিদ্যালয় তিনশ’ পরিবারে এই ত্রাণ বিতরণ করা হয়।

ত্রাণ বিতরণকালে বিজিবি দক্ষিণ পূর্ব রিজিয়ন ডেপুটি রিজিয়ন কমান্ডার কর্নেল এসএম আবুল এহসান বলেন, চট্টগ্রাম এলাকায় গত পাচঁ দিন যাবত অতিবর্ষণের কারণে বহু এলাকা বন্যাকবলিত হয়েছে। এছাড়াও কিছু কিছু জায়গা তলিয়ে গেছে ও পাহাড়ধস হচ্ছে।

আমাদের বিজিবি সদর দপ্তরের নির্দেশনা মোতাবেক তাদের একটু ত্রাণ সহয়তা দিয়ে পাশে থাকার চেষ্টা করছি। আমাদের ত্রাণে তারা সামান্য হলেও উপকৃত হবে। আমাদের রাঙামাটি, খাগড়াছড়িতে বন্যায় উদ্ধার কাজ চলমান আছে। আমাদের জেলা প্রশাসন থেকে সহযোগিতা চাওয়া হলে সহযোগিতা দিতে প্রস্তুত আছি।

ত্রাণ বিতরণের সময় চট্টগ্রাম আট বিজিবির অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী বলেন, সম্প্রতি টানা তিন-চার দিনের অতিবৃষ্টি এবং সাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে চট্টগ্রামের কিছু এলাকা বন্যাকবলিত হয়ে পড়েছে। ফলশ্রুতিতে চট্টগ্রামের নিম্নঅঞ্চল হালিশহর এবং তৎসংলগ্ন এলাকার স্থানীয় কর্মজীবী ও খেটে খাওয়া মানুষ পানিবন্দি হয়ে মানবেতর জীবনযাপন করছে। এ প্রেক্ষিতে দায়িত্বপূর্ণ এলাকায় পানিবন্দি গরিব, অসহায় দুস্থ এবং শ্রমজীবী কর্মহীন মানুষের মাঝে চট্টগ্রাম আট বিজিবির সার্বিক ব্যবস্থাপনায় ৩০০টি পরিবারে নিত্যপ্রয়োজনীয় শুকনো খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। যাতে একটি পরিবার সাত দিন চলতে পারে মতো ত্রাণ দেওয়া হয়েছে। প্রতিটি প্যাকেটে চাল, তেল, মরিচ ও মসলা ইত্যাদি ১২ কেজি করে রয়েছে।  

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২৩ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।