ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কৃত্রিম সংকটে দাম বাড়াচ্ছে সরকারের অনুগত ব্যবসায়ী সিন্ডিকেট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩২ ঘণ্টা, মার্চ ৬, ২০২২
কৃত্রিম সংকটে দাম বাড়াচ্ছে সরকারের অনুগত ব্যবসায়ী সিন্ডিকেট ...

চট্টগ্রাম: মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেছেন, সরকারের অনুগত ব্যবসায়ী সিন্ডিকেটের মাধ্যমে প্রত্যেকটা জিনিসের দাম বাড়ানো হয়েছে। কৃত্রিম সংকট সৃষ্টি করে নিত্যয়োজনীয় দ্রব্য থেকে শুরু করে সকল প্রকার জিনিসের দাম বাড়িয়েছে।

অযৌক্তিক এই মূল্য বৃদ্ধির পেছনে সরকারের পৃষ্ঠপোষকতা রয়েছে। অবৈধ সরকার বলে তারা দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনগণের নাভিশ্বাসে কোনো পদক্ষেপ নিচ্ছে না।
দেশকে গভীর সংকটে ফেলে এই সরকার গণদুশমনে পরিণত হয়েছে।  

রোববার (৬ মার্চ ) দুুপুরে সর্বগ্রাসী দুর্নীতি ও বাজার সিন্ডিকেটসহ আওয়ামী অপশাসনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর লক্ষ্যে জনসচেতনতা সৃষ্টিতে আলকরণ ওয়ার্ড বিএনপির উদ্যোগে রিয়াজ উদ্দিন বাজারে লিফলেট বিতরণকালে তিনি এসব কথা বলেন।

আবুল হাশেম বক্কর বলেন, দলীয় কোনো সরকারের অধীনে বিএনপি আর কোনো নির্বাচনে অংশ নেবে না। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করতে হবে। অন্যথায় জনগণকে সঙ্গে নিয়ে দুর্বার আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটিয়ে গণতন্ত্রকে পুনরুদ্ধার করা হবে।

অবিলম্বে এই সিন্ডিকেট ভেঙে সব শ্রেণি পেশার মানুষের জীবন রক্ষা এবং নিত্যপণ্যের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে আনার দাবি জানান তিনি।

আলকরন ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ জসিম মিয়ার সভাপতিত্বে লিফলেট বিতরণকালে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ইয়াসিন চৌধুরী লিটন, শাহ আলম, কোতোয়ালী থানা বিএনপির সভাপতি বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী, সাধারন সম্পাদক জাকির হোসেন, স্বেচ্ছাসেবক দলের  সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, বিএনপি নেতা আবদুল বাতেন, সালাউদ্দিন লাতু ও নগর যুবদলের যুগ্ম সম্পাদক মো. সেলিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, মার্চ ০৬, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।