ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শেখ হাসিনার নেতৃত্বে মুক্তির সংগ্রাম চলছে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, মার্চ ৭, ২০২২
শেখ হাসিনার নেতৃত্বে মুক্তির সংগ্রাম চলছে আলোচনা সভায় বক্তব্য দেন আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম: ঐতিহাসিক ৭ মার্চ আমাদের স্বপ্নের প্রতিদিন। এদিনই বঙ্গবন্ধু ডাক দেন- ‘এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’।

আমরা স্বাধীনতা পেয়েছি বঙ্গবন্ধুর ডাকে। এখন চলছে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তির সংগ্রাম।
 

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে সোমবার টিআইসি মিলনায়তনে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।  

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, অর্থনৈতিক মুক্তির লড়াই অন্ধকার মোচনের সূর্যালোক। এজন্য লড়তে হবে একসাথে। ৭ মার্চ বাঙালি জাতিসত্তার জাগরণের ঐতিহাসিক দলিল। এই দিনটি জাতীয় দিবস পালনের সরকারি নির্দেশনা থাকা সত্ত্বেও আমরা ঘরে ঘরে জাতীয় পতাকা উত্তোলন করতে পারিনি। এই ব্যর্থতাকে স্বীকার করে আগামিতে এই দিনটিকে সম্মান ও শ্রদ্ধায় অভিষিক্ত করতে দলীয় নেতাকর্মীদের সজাগ হতে হবে।  

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ছিল মাটির গন্ধময় সাধারণ মানুষের বোধগম্য সঠিক নির্দেশনা। এতে কোনও ধরনের পাণ্ডিত্য নেই, তবে কৌশল ও যুদ্ধের প্রস্তুতির ইঙ্গিত দিয়ে ঘরে ঘরে দুর্গ গড়ে তোলার আহ্বান সারা বিশ্বকে অবাক করে দেয়। তাই ভাষণটি বিশ্বসভায় ১০টি শ্রেষ্ঠ ভাষণের অন্যতম। ৭ মার্চ আমাদের মুক্তিযুদ্ধের চেতনার অবিনাশী শক্তি। যে শক্তিতে বলিয়ান হয়ে আমরা বঙ্গবন্ধুর আহ্বানে দীর্ঘ নয় মাস সশস্ত্র সংগ্রামের মধ্য দিয়ে একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছি। আমরা হিম্মত রাখি, যে কোনও অশুভ শক্তির বিরুদ্ধে আমরা রাজপথে থেকে তাদেরকে মোকাবিলা করবো এবং দেশ থেকে তাদেরকে নির্মূল করতে আমরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।  

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য দেন সহ সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সম্পাদকমণ্ডলীর সদস্য শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, হাসান মাহমুদ শমসের, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, মশিউর রহমান চৌধুরী, মোহাম্মদ হোসেন, দিদারুল আলম চৌধুরী, আবদুল আহাদ, আবু তাহের, নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা অমল মিত্র।  

উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি  সুনীল কুমার সরকার, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, উপদেষ্টা শফর আলী, শেখ মোহাম্মদ ইছহাক, সম্পাদকমণ্ডলীর সদস্য যোবায়েরা নার্গিস খান, হাজী শহীদুল আলম, নির্বাহী সদস্য আবুল মনসুর,  পেয়ার মোহাম্মদ, বিজয় কিষান, খালেদ বাহার, রোটারিয়ান মো. ইলিয়াস, সাইফুদ্দিন, হাজী বেলাল আহমেদ, মোরশেদ আকতার চৌধুরী, থানা আওয়ামী লীগের হাজী ছিদ্দিক আলম, ফিরোজ আহমেদ, শাহাবউদ্দিন আহমেদ, মো. আনসারুল হক, রেজাউল করিম কায়সার, মো. ইলিয়াস, ওয়ার্ড আওয়ামী লীগের মো. শামসুল আলম, আবুল হাশেম বাবুল, আবছার উদ্দিন চৌধুরী, নুরুল আজিম নুরু, ইকবাল হাসান, আমিনুল হক রঞ্জু, নাজিম উদ্দিন চৌধুরী, এডভোকেট আইয়ুব খান, মো. ইস্কান্দর মিয়া, মোজাহেরুল ইসলাম চৌধুরী, আবু তৈয়ব ছিদ্দিকী, মো. ইয়াকুব, আবুল বশর, শেখ সোহরাওয়ার্দী, মিথুন বড়ুয়া, আবদুস শুক্কুর ফারুকী, মো. আলী নেওয়াজ, কায়সার মানিক, সরওয়ার মোর্শেদ কচি, নাজিম উল ইসলাম মজুমদার, হাবিবুর রহমান চৌধুরী, মো. জসিম উদ্দিন, মোহাম্মদ মুছা, গোলাম মো. যোবায়ের, আকবার আলী আকাশ, লুৎফুল হক খুশী, ইফতেখার আলম জাহেদ প্রমুখ।

দিবসটি উপলক্ষে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ সম্প্রচার করা হয়। সভার শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা এবং মহান মুক্তিযুদ্ধের সকল শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, মার্চ ০৭, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।