ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রক্তদান সমাজে শান্তি ও মানুষের জীবন বাঁচাতে ভূমিকা রাখে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
রক্তদান সমাজে শান্তি  ও মানুষের জীবন বাঁচাতে ভূমিকা রাখে ...

চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন বলেছেন, আর্তমানবতার সেবায় স্বেচ্ছায় রক্তদানে সবাইকে এগিয়ে আসতে হবে। রক্তদান কর্মসূচি সমাজের শান্তি প্রতিষ্ঠায় এবং মানুষের জীবন বাঁচাতে অনবদ্য ভূমিকা রাখে।

রক্তদানের মতো এমন মহতী কার্যক্রমের মাধ্যমে মূলত মানুষের মধ্যে সহমর্মিতা জাগ্রত হচ্ছে। রক্তগ্রহীতারা যতদিন বেঁচে থাকবেন ততদিন তারা এই রক্ত ধারণ করবেন।
এরপরও এই রক্ত বংশ পরম্পরায় বহমান থাকবে।  

সোমবার (২১ মার্চ) চট্টগ্রাম দরবার শরীফে ১৯তম মহাত্মা সম্মেলন উপলক্ষে আয়োজিত ফ্রি খতনা ক্যাম্প, বিনামূল্যে চিকিৎসাসেবা ও স্বেচ্ছায় রক্তদান উৎসবে উদ্বোধকের বক্তব্যে এই কথা বলেন।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিটের সহযোগিতায় বোয়ালখালীতে আয়োজিত অনুষ্ঠানে এদিন প্রায় শতাধিক আশেকানে মাইজভান্ডারী ও রাহে ভান্ডারী স্বপ্রণোদিত হয়ে মানবতার সেবায় রক্তদান করেন। দরবারের সাজ্জাদানশীন ও মহাত্মা সম্মেলনের উদ্যোক্তা আল্লামা ছৈয়দ জাফর ছাদেক শাহ’র সভাপতিত্বে এসময় বিভিন্ন দরবারের সুফী সাধক, সরকারের প্রশাসনিক ব্যক্তিবর্গ, বিভিন্ন পেশাজীবী নেতা ও রাহে ভান্ডারের অনুসারীরা উপস্থিত ছিলেন। মহাত্মা সম্মেলন উদযাপন পরিষদের উদ্যোগে আয়োজিত দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল রাহে ভান্ডার এনোবল অ্যাওয়ার্ড প্রদান, মহাত্মাদের আলোচনা সভা ও বিশ্ব মানবতার শান্তি কামনায় বিশেষ মোনাজাত।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন এর সর্বশেষ