ঢাকা, রবিবার, ১২ আষাঢ় ১৪২৯, ২৬ জুন ২০২২, ২৬ জিলকদ ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পেলেন গীতিকার গোবিন্দ হালদার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪
প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পেলেন গীতিকার গোবিন্দ হালদার বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা: মুক্তিযুদ্ধের সময়কার উত্তাল দিনগুলোতে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে প্রচারিত গানগুলোর অন্যতম গীতিকার গোবিন্দ হালদারের পরিবারের কাছে সহায়তার অর্থ পাঠালেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (৩১ ডিসেম্বর) কলকাতায় চিকিৎসাধীন গোবিন্দ হালদারের পরিবারের কাছে প্রধানমন্ত্রীর পাঠানো সাহায্য তুলে দেন কলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপ হাইকমিশনের প্রধান জকি আহাদ।



বিশিষ্ট এ গীতিকারের বাড়ি কলকাতার কাঁকুড়গাছিতে। বাড়িতে গিয়ে গোবিন্দ হালদারের স্ত্রীর হাতে এ সাহায্য তুলে দেওয়া হয়।

বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা বেতারে সম্প্রচারিত গোবিন্দ হালদারের লেখা গানগুলি মুক্তিযোদ্ধাদের অনুপ্রেরণা যোগাতো।

গোবিন্দ হালদারের অসুস্থতার খবর পেয়ে তার চিকিৎসার সমস্ত দায়িত্ব নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী গোবিন্দ হালদারের সঙ্গে সরাসরি কথাও বলেন। রাষ্ট্রপতি আবদুল হামিদ ভারত সফরকালে নিজে গিয়ে অসুস্থ এই গীতিকারের সঙ্গে দেখা করে আসেন।

বুধবার কলকাতায় বাংলাদেশ উপ হাই কমিশনের পক্ষে এই সঙ্গীতকারের হাতে তার চিকিৎসার খরচ বাবদ প্রথম দফার ৩০ হাজার রুপি তুলে দেওয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সমস্ত চিকিৎসা খরচ বহন করবেন বলে জানিয়েছিলেন।

ভারতের আকাশবাণী বেতারের অন্যতম তালিকাভুক্ত গীতিকার হিসেবে কাজ করেছেন এই সঙ্গীত রচয়িতা।

গোবিন্দ হালদার রচিত বিখ্যাত গানগুলির মধ্যে কয়েকটি হলো- ‘মোরা একটি ফুলকে বাঁচাবো বলে যুদ্ধ করি’, ‘এক সাগর রক্তের বিনিময়ে’, ‘পূর্ব দিগন্তে সূর্য উঠেছে’, ‘লেফট রাইট লেফট রাইট’, ‘হুঁশিয়ার হুঁশিয়ার’, ‘পদ্মা মেঘনা যমুনা’, ‘চলো বীর সৈনিক’, ‘বাংলার মাটি’ প্রভৃতি।

গীতিকার গোবিন্দ হালদারের পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২২১১ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa