ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

শনিবার পশ্চিমবঙ্গের ৩ জেলায় ভোট

সিনিয়র করসেপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১১

কলকাতা: পশ্চিমবঙ্গের তিন জেলায় শনিবার ভোট গ্রহণ হবে। এরইমধ্যে সকল প্রস্তুতি শেষ করেছে ইসি।



এদিন বীরভূম, নদীয়া ও মুর্শিদাবাদের ৫০টি কেন্দ্রে ২৯২ জন প্রার্থীর ভাগ্য নির্ধারিত হবে।

এর মধ্যে বীরভূমে ১১টি কেন্দ্রে ৫৬ জন, নদীয়ায় ১৭টি কেন্দ্রে ৯৪ জন ও মুর্শিদাবাদে ২২টি কেন্দ্রে ১৪২ জন প্রার্থী রয়েছেন।

তিন জেলার মোট ভোটার ৮৩ লাখ ৪২ হাজার ৫৭১ জন। ভোটে নিরাপত্তা বজায় রাখতে ৪৯৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে।

নদীয়া ও মুর্শিদাবাদের বিস্তীর্ণ অঞ্চল বাংলাদেশ সীমান্ত হওয়ায় বৃহস্পতিবার থেকেই সীমান্ত বন্ধ করে দেওয়া হয়েছে। সীমান্তে ব্যাপক নজরদারি চালাচ্ছে বিএসএফ। বন্ধ করে দেওয়া হয়েছে বীরভূম জেলার লাগোয়া ঝাড়খন্ড রাজ্যের সীমান্তও।

শনিবারের ভোটে তারকা প্রার্থীদের মধ্যে রয়েছেন মুর্শিদাবাদের ডোমকল কেন্দ্রে রাজ্যের মন্ত্রী আনিসুর রহমান, বীরভূমের নলহাটি কেন্দ্রে কংগ্রেস প্রার্থী কেন্দ্রীয় অর্থমন্ত্রী প্রণব মুখার্জির পুত্র অভিজিৎ মুখার্জি।

এই জেলারই সাইথিয়া কেন্দ্রে তৃণমূলের প্রার্থী বিশিষ্ট লোকসঙ্গীত শিল্পী পরীক্ষিৎ বালা ও নদীয়ার কৃষ্ণনগরে তৃণমূল প্রার্থী রাজ্যের সাবেক পুলিশ কর্তা অবনি জোয়ারদার।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa