ঢাকা, বুধবার, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৫ জুন ২০২৪, ২৭ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী তিনবিঘা করিডোরে, ক্ষুব্ধ মমতা!

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৭ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৫
ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী তিনবিঘা করিডোরে, ক্ষুব্ধ মমতা!

ঢাকা: তিনবিঘা করিডোর ও ছিটমহল পরিদর্শন নিয়ে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং এর  ওপর ক্ষুব্ধ মনোভাব প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

নিজ টুইটারে ও ফেসবুকে রাজনাথের সফর নিয়ে প্রশ্ন তোলেন মমতা।

রাজনাথের এ সফর সম্পর্কে তাকে আগে থেকে কিছু জানানো হয়নি বলেও উল্লেখ করেছেন তিনি।

মঙ্গলবার (৩১ মার্চ) দুপুরে রাজনাথ সিং ওই এলাকা পরিদর্শনের পর রাতে টুইটার ও ফেসবুকে এ ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন মমতা।

এদিন রাজনাথ সিং পশ্চিমবঙ্গ রাজ্যের কুচবিহার জেলার মেখলিগঞ্জ মহকুমার বাগডোগরা হয়ে কুচলিবাড়ীর অভ্যন্তরে অবস্থিত বাংলাদেশি বালাপুকুরি ছিটমহল ও বাংলাদেশের লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার তিনবিঘা করিডোর  পরিদর্শন করেন।

মমতা তার টুইটারে ও ফেসবুকে লিখেছেন, মঙ্গলবার যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ছিটমহল ও কোচবিহার সফর করলেন, এই সফর সরকারি না রাজনৈতিক? আমাদের সঙ্গে এ নিয়ে কোনও আগাম পরামর্শ বা আলোচনা হয়নি। যদিও ছিটমহল এবং আইনশৃঙ্খলা রাজ্য প্রশাসনের আওতাতেই পড়ে।

তিনি আরও বলেছেন, বিশেষ করে আমি যখন উত্তরবঙ্গে উপস্থিত, তখন আমি কেবলমাত্র একটি ফ্যাক্সবার্তা হাতে পেয়েছি। সেটা রাজনাথজির সফরসূচি। আমি মনে করি আমাদের যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় একে অপরের এখতিয়ারকে সম্মান জানানো উচিত।

তিনবিঘা করিডোর পরিদর্শনকালে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, ভারত-বাংলাদেশের মধ্যে স্থলসীমান্ত চুক্তি শিগগিরই আলোর মুখ দেখবে।   ছিটমহল বিনিময়ের অনেক বাধা দূর হয়ে গেছে। অগ্রগতিও অনেক হয়েছে।

বাংলাদেশ সময়: ০৪২৮ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।