ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

শনিবার অনুষ্ঠিত হতে চলেছে কলকাতা পুর নির্বাচন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৫
শনিবার অনুষ্ঠিত হতে চলেছে কলকাতা পুর নির্বাচন

কলকাতা: আর মাত্র একদিন বাদেই কলকাতায় অনুষ্ঠিত হতে চলেছে পুর ভোট। শনিবার (১৮ এপ্রিল) কলকাতা পুরসভার ভোট অনুষ্ঠিত হবে।

ভোট প্রচার পর্ব শেষ হচ্ছে বৃহস্পতিবার (১৬ এপ্রিল) বিকেলে।

শেয দিনের ভোট প্রচারে রাস্তায় নেমেছে সব কটি দল। শহরের উন্নয়ন নিয়ে নিজেদের কাজের নিরিখ আর প্রতিশ্রুতিগুলি পৌঁছে দেবার আপ্রাণ চেষ্টা করছে কলকাতার নাগরিকদের কাছে।

এই প্রথম কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা ছাড়া কলকাতা পুরসভার ভোট হতে চলেছে। কলকাতা পুলিশের হাতে থাকবে ভোটের নিরাপত্তার দায়িত্ব। তবে এই নিয়ে বিরোধী শিবির যথেষ্ট চিন্তিত। তারা নির্বাচনে সন্ত্রাসের আশঙ্কা প্রকাশ করেছেন।

ভোটের আগেই কলকাতার বিভিন্ন জায়গা থেকে সন্ত্রাসের খবর আসছে। ইতিমধ্যেই কিছু ঘটনায় নির্বাচন কমিশন পুলিশকে পদক্ষেপ গ্রহণ করতে নির্দেশ দিয়েছে।

কলকাতা পুর ভোটের আগাম সমীক্ষাগুলিতে নজর দিয়ে দেখা যাচ্ছে শাসক দল তৃণমূল কংগ্রেস কলকাতা পুর ভোটে জয়লাভের সম্ভাবনায় এগিয়ে থাকবে। লোকসভা নির্বাচনে দ্বিতীয় শক্তি হিসেবে উঠে এলেও,মনে করা হচ্ছে আশানুরূপ ভাল ফল করতে পারবে না বিজেপি।

আগাম সমীক্ষাগুলিতে দেখা যাচ্ছে বিজেপি-এর তৃতীয় স্থানে থাকার সম্ভাবনাই প্রবল। সমীক্ষায় লোকসভা নির্বাচনের পরিপ্রেক্ষিতে কিছুটা ভোট বৃদ্ধি হবার ইঙ্গিত দেখা যাচ্ছে বাম দলগুলির। তবে সম্ভাবনার নিরিখে জাতীয় কংগ্রেস সব থেকে কমজোর দেখাচ্ছে।

তবে আগামী ১৮ তারিখ ভোটের মাধ্যমে কলকাতার ১৪৪টি ওয়ার্ডের নির্বাচন হবে ফল প্রকাশ হবে ২৮ এপ্রিল।

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, এপ্রিল ১৬,২০১৫
আরআই/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।