ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতায় শেষ হল বিজিবি-বিএসএফ বৈঠক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, জুন ১১, ২০১৫
কলকাতায় শেষ হল বিজিবি-বিএসএফ বৈঠক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা: কলকাতায় বৃহস্পতিবার (১১ জুন) সাফল্যের সঙ্গে শেষ হল চার দিনের বিজিবি এবং বিএসএফ’র বৈঠক। বাংলাদেশের ১৯ জনের দলে ছিলেন স্বরাষ্ট্র, ভূমি-রাজস্ব, নদী কমিশন এবং মাদক দ্রব্য নিয়ন্ত্রণ দপ্তরের আধিকারিকরা।



বাংলাদেশের তরফে বিজিবি’র ১৯ সদস্যের দলের নেতৃত্বে দেন অ্যাডিশনাল ডাইরেক্টর জেনারেল, রিজিওন কম্যান্ডার-সাউথ ওয়েস্টার্ন রিজিওন, যশোর, ডি জি এম সহিদুল ইসলাম।

৮ জুন থেকে এই বৈঠকের শুরু হয়েছিল। এই বৈঠকে সীমান্ত সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় আলোচনা হয়েছে বলে জানা গেছে। পাশাপাশি দুই প্রতিরক্ষা বাহিনী সীমান্তে যৌথ টহলের বিষয়ে একমত হয়েছে বলেও জানা গেছে।

সফরকালে বিজিবি‘র প্রতিনিধি দল উত্তরবঙ্গ ফ্রন্টিয়ার পরিদর্শনে যান। সেখানে গিয়ে বাংলাদেশের প্রতিনিধি দল সীমান্ত সম্পর্কিত বিভিন্ন বিষয় আলোচনা করেন। দুই পক্ষই আলোচনায় সন্তুষ্টি প্রকাশ করেন।

এছাড়া সীমান্ত এলাকায় অপরাধীদের হস্তান্তরের বিষয়ে একটি যুগ্ম আলোচনা সংক্রান্ত নথিতে স্বাক্ষর করেন তারা।

বিএসএফ –এর তরফে বিএসএফ সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ার-এর আইজি সন্দীপ সালুখে (আই পি এস) আলোচনা সন্তোষ জনক হয়েছে বলে জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, জুন ১১, ২০১৫
আরআই/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।