ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

জঙ্গলমহলে ফের রাতে ট্রেন চালানোর উদ্যোগ

রক্তিম দাশ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৪ ঘণ্টা, মে ২৫, ২০১১
জঙ্গলমহলে ফের রাতে ট্রেন চালানোর উদ্যোগ

কলকাতা: জঙ্গলমহলে মাওবাদী নাশকতার কারণে রাতে বন্ধ হয়ে যাওয়া ট্রেন সার্ভিস পুনরায় চালুর উদ্যোগ নিলেন মমতা।

মঙ্গলবার বিকালে রাজ্যের সবকটি জেলার জেলাশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে মহাকরণে এক বৈঠকে এই নির্দেশ দেন তিনি।



প্রায় দেড় ঘন্টা ধরে এই বৈঠক হয়। বৈঠক সূত্রে জানা যায়, ‘মূলত রাজ্যের উন্নয়ন ও শান্তি ফেরানো নিয়েই বৈঠকে আলোচনা হয়। জঙ্গলমহল সহ রাজ্যের বিভিন্ন অংশের সন্ত্রাস কবলিত অঞ্চলের প্রতিবেদন আগামী ১৫ দিনের মধ্যে দেবার জন্যও নির্দেশ দেন মমতা। ’

এদিন পুলিশ সুপারদের তরফে একটি প্রাথমিক প্রতিবেদনও দেওয়া হয় মুখ্যমন্ত্রীকে।

মুখ্যমন্ত্রী জঙ্গলমহলে চাল ও খাবার পানীয় সরবরাহ এবং কেন্দ্রীয় সরকারের প্রকল্পগুলোর ওপর নজরদারি করার জন্য জেলাশাসকেদের নির্দেশ দেন।

এই বৈঠকে প্রাথমিক ভাবে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, জঙ্গলমহলে মাওবাদী নাশকতার কারণে রাতে বন্ধ হয়ে যাওয়া ট্রেন সার্ভিস আবার চালু করার উদ্যোগ নেওয়া হবে।

এদিকে, মঙ্গলবার সকালে নিজের বাসভবন থেকে মহাকরণে যাওয়ার সময় হঠাৎই তিনি কলকাতার গুরুত্বপূর্ণ সরকারি হাসপাতাল পিজিতে গাড়ি বহর নিয়ে ঢুকে পড়েন।

এই ঘটনায় উপস্থিত রোগীদের আত্মীয়, নার্স, চিকিৎসক ও কর্মীদের মধ্যে ব্যাপক চাঞ্চল্যের সৃস্টি হয়।

তিনি এখানে ১৫ মিনিট ছিলেন। কথা বলেন সবার সঙ্গে। হাসপাতালের বিভিন্ন স্থানে জমে থাকা আর্বজনা নিয়ে প্রশ্ন করেন। ঘুরে দেখেন হাসপাতালের জরুরী বিভাগ। তিনি সবার উদ্দেশ্যে বলেন, রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থার অবস্থা দেখতেই তিনি এসেছিলেন।

এর পাশাপাশি মহাকরণে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ঘোষণা করেন, রাজ্যে সব শিক্ষকদের মাসের ১ তারিখে বেতন দেওয়া হবে। জুলাই মাস থেকে এই ব্যবস্থা কার্যকর হবে।

উল্লেখ্য, এতদিন পর্যন্ত শিক্ষকদের বেতন মাসের ১৫ তারিখের মধ্যে দেওয়া হতো।

বাংলাদেশ সময়: ০১০১ ঘন্টা, মে ২৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।