ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

বাংলাদেশের সঙ্গে তিস্তার পানি বণ্টন নিয়ে মমতা-মেনন বৈঠক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, জুন ৩০, ২০১১
বাংলাদেশের সঙ্গে তিস্তার পানি বণ্টন নিয়ে মমতা-মেনন বৈঠক

কলকাতা: তিস্তার পানি বণ্টন ও ছিটমহল বিনিময় ইস্যু নিয়ে রাজ্য সরকারের সঙ্গে বৈঠক করলেন ভারতের নিরাপত্তা উপদেষ্টা শিবশঙ্কর মেনন। এদিন তিনি রাজ্যপাল এমকে নারায়ণন ও মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে বৈঠক করেন।



বৃহস্পতিবার সকালে কলকাতায় এসে শিবশঙ্কর মেনন প্রথমে রাজভবনে রাজ্যপাল এম কে নারায়ণনের সঙ্গে বৈঠক করেন। এটিকে সৌজন্য সাক্ষাৎকার বলা হলেও ভারতের সাবেক নিরাপত্তা উপদেষ্টা তথা পশ্চিমবঙ্গের বর্তমান রাজ্যপালের সঙ্গে এই রাজ্যের নিরাপত্তার পাশাপাশি অন্যান্য বিষয় নিয়েও আলোচনা হয় বলে ধারণা করা হচ্ছে।

রাজ্যপালের সঙ্গে বৈঠকের পর মহাকরণে মুখ্যমন্ত্রী মমতা ব্যনার্জির সঙ্গে বৈঠক করেন তিনি।

বৈঠক সূত্রে জানা গেছে, এই বৈঠকে রাজ্যের অভ্যন্তরীণ নিরাপত্তার পাশাপাশি বাংলাদেশের সঙ্গে তিস্তা ও অন্যান্য নদীগুলির পানিবণ্টন ও ছিটমহলের সমস্যা নিয়ে আলোচনা হয়। এক্ষেত্রে রাজ্য সরকারের মতামত জানতে চান মেনন।

সূত্রটি আরও জানাচ্ছে, জুলাই মাসে প্রধানমন্ত্রী মনমোহন সিং ও কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর ঢাকার সফর নিয়েও মুখ্যমন্ত্রীর সঙ্গে তার বিস্তারিত আলোচনা হয় ।

প্রধানমন্ত্রী ও কংগ্রেস সভাপতির বাংলাদেশ সফরের আগে রাজ্যে নয়া সরকারের সঙ্গে আলোচনা নিরাপত্তা উপদেষ্টার আলোচনা বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে কলকাতার রাজনৈতিক মহল।

ভারতীয় সময়: ১৫০০ ঘণ্টা, জুন ৩০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।