ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ভোটের আগে দলবদলের হিড়িক পশ্চিমবঙ্গে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৬
ভোটের আগে দলবদলের হিড়িক পশ্চিমবঙ্গে

কলকাতা: ভোটের ঠিক আগে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় দলবদলের হিড়িক পড়েছে। এই দলবদলের ঘটনা ঘটছে তৃণমূল, কংগ্রেস, বিজেপি, সিপিএম- সব দলেই।



সদ্য খবর, বীরভূমের বেশ কিছু বিজেপিকর্মী লাল পতাকা হাতে তুলে নিয়ে বিজেপি থেকে সিপিএমে যোগ দিয়েছেন। অন্যদিকে কলকাতার একদল বিজেপিকর্মীকে দলে টেনেছে কংগ্রেস। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, এখনও পর্যন্ত দলছুটদের সংখ্যা খুব বেশি না হলেও এ প্রবণতা যদি বাড়তে থাকে তা হলে তা জোটের পক্ষে লাভজনক ও তৃণমূলের জন্য চিন্তার কারণ হয়ে উঠতে পারে।

বিভিন্ন জেলায় সিপিএম-কংগ্রেস শিবির এখন জোর কদমে চেষ্টা চালাচ্ছে তাদের পুরনো কর্মীদের শাসকদল ও অন্য দল থেকে ফিরিয়ে আনতে। পিছিয়ে নেই শাসকদলও। তৃণমূল নেত্রী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় খোলাখুলি বামপন্থীদের কাছে আবেদন করেছেন, ‘কাঁস্তে -হাতুড়ি আর হাত চিহ্নের জোট দেখে যদি আপনাদের মন খারাপ হয়, তাহলে আমাদের কাছে আসুন। ’

দলবদলের বিষয় নিয়ে চিন্তিত প্রশাসন। প্রশাসনিক কর্তাদের মতে এর ফলে উত্তেজনা বাড়তে পারে। তবে জানা যায়, এ বিষয়ে সতর্ক প্রশাসন।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৬
ভিএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।