ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

বিদ্যুৎ ও ইন্টারনেট ভারত-বাংলাদেশ বন্ধুত্বকে নতুন মাত্রায় নিয়েছে

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৬
বিদ্যুৎ ও ইন্টারনেট ভারত-বাংলাদেশ বন্ধুত্বকে নতুন মাত্রায় নিয়েছে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: বাংলাদেশ-ভারতের মধ্যে বিদ্যুৎ ও ইন্টারনেট আমদানি-রফতানিকে দুই দেশের সম্পর্কের নতুন মাত্রা হিসেবে উল্লেখ করেছেন ত্রিপুরার রাজ্যপাল তথগত রায়।

শুক্রবার (২৫ মার্চ) দ্য ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ার্সে ত্রিপুরা রাজ্য শাখার রজতজয়ন্তী উদযাপন ও এক সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে এই অভিমত ব্যক্ত করেন তিনি।



অতি সম্প্রতি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতে ত্রিপুরা থেকে বাংলাদেশে ১০০ মেগাওয়াট বিদ্যুৎ যাওয়া শুরু এবং কক্সবাজার ইন্টারনেটের সাবমেরিন স্টেশন থেকে ১০ জিবিপিএস গতির ব্যান্ডউইডথ ভারতে আসতে শুরু করেছে।

এই আদান-প্রদানের মধ্য দিয়ে ভারত-বাংলাদেশ বন্ধুত্বকে এক নতুন মাত্রায় পৌঁছে দিয়েছেন উভয়-দেশের প্রধানমন্ত্রী এমন মন্তব্য তথগত রায়ের।

অনুষ্ঠানে রাজ্যপাল ছাড়াও উপস্থিত ছিলেন ত্রিপুরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক অঞ্জন কুমার ঘোষসহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা।

নজরুল কলাক্ষেত্রে আয়োজিত তিনদিন ব্যাপী এই অনুষ্ঠান চলবে আগামী ৩০ মার্চ পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।