ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

‘বৌদির প্রচারে বিরিয়ানির স্বাদ, দেবের প্রচারে ভাটা’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৬
‘বৌদির প্রচারে বিরিয়ানির স্বাদ, দেবের প্রচারে ভাটা’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা: বাম গণতান্ত্রিক জোটের প্রার্থী কংগ্রেস নেত্রী দীপা দাশমুন্সির প্রচার সম্পর্কে  ভবানীপুর কেন্দ্রের ভোটাররা বললেন, ‘বৌদির প্রচারে একেবারে বিরিয়ারি স্বাদ পাওয়া যাচ্ছে। ’ অন্যদিকে, জনপ্রিয় নায়ক দেবের নির্বাচনী প্রচারে অনেকটা ভাটার টান পড়েছে বলে অভিমত অনেকের।



ভবানীপুর বিধান সভা কেন্দ্র পশ্চিমবঙ্গের সব থেকে গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলির মধ্যে অন্যতম। এখানে একদিকে লড়াই করছেন মমতা বন্দ্যোপাধ্যায়, অন্যদিকে  ভারতের সাবেক মন্ত্রী প্রিয়রঞ্জন দাশমুন্সির স্ত্রী দীপা দাশমুন্সি। বিজেপি এখানে প্রার্থী করেছে নেতাজী সুভাষ চন্দ্র বোসের পরিবারের সদস্য চন্দ্র বোসকে।

কঠিন লড়াইয়ের কেন্দ্র হলেও এক সময়ের মঞ্চ এবং চলচ্চিত্রের অভিনেত্রী দীপা দাশমুন্সি জানিয়েছেন, মানুষের  থেকে ভালো সাড়া পাচ্ছেন। রাজনৈতিক বিশ্লেষকদের মতে মুখ্যমন্ত্রীকে কঠিন লড়াই দেবেন কংগ্রেস নেত্রী দীপা দাশমুন্সি।

তবে, একসময়ের অতিপরিচিত অভিনেত্রী দীপা দাশমুন্সির প্রচার জমলেও পশ্চিমবঙ্গের অন্যতম তারকা দেবের প্রচার সেভাবে জমছে না বলে খবর পাওয়া যাচ্ছে। এই নির্বাচনে দেব সরাসরি প্রতিদ্বন্দ্বিতা না করলেও তিনি শাসক দলের তারকা প্রচারকদের মধ্যে অন্যতম। কিন্তু দেবের নিজের এলাকা ঘাটালে প্রচারে গিয়ে খুব বেশি লোক জড়ো করতে পারেননি দেব।

যদিও গ্রীষ্মের দুপুরে প্রচার সভার অজুহাত দাঁড় করছেন এলাকার নেতারা, তবুও দেবের সামনে দুপুরের রোদ খুব একটা বড় বাধা হওয়ার কথা নয়।   অনেকেই মনে করছেন তারকা দেবের সভায় কম লোক আসার অন্যতম কারণ শাসক দলের অভ্যন্তরীণ গোষ্ঠী দ্বন্দ্ব।

পশ্চিমবঙ্গে ভোটের প্রচার যে জমে উঠেছে, সে কথা বলার অপেক্ষা রাখে না।   রোববার (২৭ মার্চ), পশ্চিমবঙ্গে ছুটির দিন হওয়ায় প্রচার আরও জোরদার করছে সবকটি রাজনৈতিক দলই। প্রার্থীদের ব্যস্ততাও তুঙ্গে। বিভিন্ন জায়গায় হাজির হচ্ছেন তারকা প্রচারকরা।

রাজনৈতিক কর্মীরা সভার ভিড় দেখে হিসেব করার চেষ্টা করছেন তাদের সমর্থনের।

তবে, এই সমস্ত হিসাবের ফলাফল পাওয়া যাবে ১৯ মে। ঐ দিনই ঘোষণা হবে পশ্চিমবঙ্গ বিধান সভা নির্বাচনের ফলাফল।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৬
ভি.এস/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।