ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

নির্বাচনী প্রচারে তৃণমূল কংগ্রেসের সমালোচনায় মোদি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৬ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৬
নির্বাচনী প্রচারে তৃণমূল কংগ্রেসের সমালোচনায় মোদি

কলকাতা: আসন্ন বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বিজেপি’র প্রচারে পশ্চিমবঙ্গে এসেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু এ প্রচারে তিনি যত না নিজের দল ও প্রার্থীর হয়ে কথা বললেন, তার চেয়ে বেশি বললেন তৃণমূল কংগ্রেসকে নিয়ে।

তবে সে কথায় কোনো প্রশংসা বাক্য ছিল না। পুরোটা জুড়েই ঝরে পড়লো সমালোচনার তিক্তবাক্য।

রোববার (২৭ মার্চ) পশ্চিমবঙ্গের খড়গপুর থেকে ২০১৬ সালের বিধানসভা নির্বাচনের প্রচার শুরু করেন নরেন্দ্র মোদি। শুরুতেই নিজের বক্তব্যে নতুন পশ্চিমবঙ্গ বানানোর প্রতিশ্রুতি দেন তিনি।

মোদি বলেন, পশ্চিমবঙ্গ ছিল ভারতের চালিকাশক্তি। কিন্তু বর্তমানে সবদিক থেকে পিছিয়ে পড়েছে এ রাজ্য। তৃণমূল কংগ্রেস আর বাম জোট বাংলার মানুষের কাছে অপমানের। কেরালায় তারা লড়ছে আর পশ্চিমবঙ্গে ক্ষমতা দখলে একাট্টা হয়েছে।

তিনি বলেন, পশ্চিমবঙ্গের মানুষের স্বপ্ন চুরমার করেছে বামফ্রন্ট আর তৃণমূল। তবে এখন মানুষ বুঝতে পেরেছে, বিজেপি তাদের সত্যিকারের উন্নতি করতে পারে। এ সময় মোদি সবার প্রতি বিজেপিকে ভোট দেয়ার আহ্বান জানান।

মোদি বলেন, পাঁচ বছর আগে পশ্চিমবঙ্গের মাটিতে যে রাজনৈতিক পরিবর্তন এসেছিল, তাতে তিনি নিজেও আশাবাদী ছিলেন। কিন্তু বাস্তবে কোনো পরিবর্তন আসেনি। এ সময় তিনি নারদা স্ট্রিং কাণ্ড আর সারদা কেলেঙ্কারি নিয়ে পশ্চিমবঙ্গের বর্তমান সরকারের দিকে আঙ্গুল তোলেন।

পশ্চিমবঙ্গের আইন শৃঙ্খলা পরিস্থিতির কড়া সমালোচনা করে নরেন্দ্র মোদি বলেন, কোনো ইতিবাচক পরিবর্তন হয়নি এখানে।

মোদির এ প্রচারণায় এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়, বর্ষিয়ান বিজেপি নেতা রাহুল সিনহা, পশ্চিমবঙ্গে বিজেপি’র সভাপতি দিলীপ ঘোষসহ অন্যান্য নেতারা। হাজির ছিলেন বিজেপি’র সব প্রার্থী।

বাবুল সুপ্রিয় তার ভাষণে সিপিএম’র থেকেও ‘অত্যাচারী’ বলে তৃণমূল কংগ্রেসকে সরাসরি আক্রমণ করেন। আর পশ্চিমবঙ্গে আইনের শাসন নেই বলে মন্তব্য করেন রাহুল সিনহা।

দিলীপ ঘোষ সদ্য ঘটে যাওয়া স্ট্রিং কাণ্ড প্রসঙ্গে বলেন, নারদ স্ট্রিং কাণ্ডে তৃণমূল নেতাদের দেখা গেলেও কোনো ব্যবস্থা নেননি মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তেহেলকা স্ট্রিং কাণ্ডে পদত্যাগ করেছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ০১৩৪ ঘণ্টা, ২৮ মার্চ, ২০১৬
ভি.এস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।