ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

চাকরি ফিরে পেতে আগরতলায় বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
চাকরি ফিরে পেতে আগরতলায় বিক্ষোভ

আগরতলা (ত্রিপুরা): ভারতের সুপ্রিম কোর্টের রায়ে চাকরিচ্যুত ১০ হাজার ৩২৩ শিক্ষক-শিক্ষিকার একাংশ এখনও আন্দোলন চালিয়ে যাচ্ছে।  

চাকরি ফিরে পাওয়ার দাবিতে সোমবার (২০ সেপ্টেম্বর) আগরতলায় বিক্ষোভ করেছেন ‘আমরা ১০,৩২৩’ নামের সংগঠনের সদস্য সদস্যরা।

সংগঠনের সদস্যরা আগরতলার সিটি সেন্টারের সামনে চাকরি ফিরে পাওয়ার দাবিতে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ করেন। কর্মসূচিতে অংশগ্রহণকারীরা গলায় তাদের চাকরির দাবি সংবলিত বিভিন্ন প্ল্যাকার্ড ঝুলিয়ে বিক্ষোভ করেন।  

সংগঠনের নেত্রী ডালিয়া দাস অভিযোগ করেন, চাকরি চলে যাওয়ায় চরম কষ্টে জীবনযাপন করতে হচ্ছে তাদের। অনেকেই পরিবারের সদস্যদের জন্য খাবারের ব্যবস্থা করতে পারছেন না। তারা দাবি জানিয়েছিলেন, যতদিন না পর্যন্ত তাদের সমস্যার স্থায়ী সমাধান হয়, ততদিন যেন ব্যাংক তাদের নেওয়া ঋণ ফিরিয়ে দেওয়ার জন্য চাপ সৃষ্টি না করে।  

তিনি আরও বলেন, সরকার এই বিষয়ে প্রতিশ্রুতি দিলেও কোনো কাজ করেনি। এমনকি উল্টো ‘বাইক বাহিনী’র সদস্যরা গিয়ে ওই শিক্ষকদের ভয়-ভীতি দেখাচ্ছেন। সবচেয়ে বড় বিষয় হচ্ছে ত্রিপুরা রাজ্যের বিধানসভা নির্বাচনের আগে ক্ষমতাসীন দলের পক্ষ থেকে তাদের আশ্বাস দেওয়া হয়েছিল, ক্ষমতায় এলে তাদের সমস্যার সমাধান করা হবে। কিন্তু এই সমস্যার কোনো সমাধান করা হয়নি। সরকার যেন তাদের অবস্থার কথা চিন্তা করে দ্রুত স্থায়ী সমাধান করে দেয়, এ দাবি জানাচ্ছেন তারা।  
এদিন বিক্ষোভ চলাকালে পুলিশের সঙ্গে তাদের বাকবিতণ্ডা হয়। পুলিশ বলছে, কোনো আগাম অনুমতি ছাড়া তারা এ ধরনের জমায়েতের আয়োজন করেছেন। কিন্তু চাকরিচ্যুত শিক্ষকদের বক্তব্য, রাজ্যে অন্যরা গণতান্ত্রিক পদ্ধতিতে আন্দোলন করতে পারলেও তাদের আন্দোলন করতে দেওয়া হচ্ছে না।  

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
এসসিএন/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa