ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

শিক্ষা

ধূমপান নিয়ে বাগবিতণ্ডা, স্থানীয়দের হামলায় ববির ৪ শিক্ষার্থী আহত

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, মে ১৩, ২০২৪
ধূমপান নিয়ে বাগবিতণ্ডা, স্থানীয়দের হামলায় ববির ৪ শিক্ষার্থী আহত

বরিশাল: তুচ্ছ ঘটনার জের ধরে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের ওপর স্থানীয়দের হামলার অভিযোগ উঠেছে। রোববার (১২ মে) রাতে বরিশাল নগরের খালেদাবাদ কলোনি (রিফিউজি কলোনি) এলাকায় এ ঘটনা ঘটে।

হামলায় বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০২১-২২ সেশনের রাকিব মুন্সি, একই বিভাগের ২০২২-২৩ সেশনের সালেহ মীর ও জোবায়ের ইসলামসহ বেশ কয়েকজন আহত হন ।

আহত শিক্ষার্থীদের পাশাপাশি স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, ধূমপান নিয়ে বাগবিতণ্ডার জেরে খালেদাবাদ কলোনীর উঠতি বয়সী তরুণরা বরিশাল বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে আটকে রাখেন। খবর পেয়ে রাত সাড়ে ১০টার দিকে ওই শিক্ষার্থীকে উদ্ধারে যান সহপাঠীরা।  

পরে স্থানীয়দের সঙ্গে তাদের (সহপাঠীদের) বাগবিতণ্ডা হয়। এক পর্যায়ে ধারালো অস্ত্র দিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয় বলেও অভিযোগ করেন আহত শিক্ষার্থীরা।

খবর পেয়ে থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থলে যান। তাদের সহায়তায় শিক্ষার্থীদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আবদুল কাইয়ুম বলেন, খবর শোনামাত্র আমি হাসপাতালে ছুটে গিয়েছি। আহতদের চিকিৎসায় সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে। আমরা পুলিশ প্রশাসনের প্রতি আহ্বান জানাব, তারা যেন বিষয়টি তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা নেয়।  

অন্য দিকে বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিচুল হক জানান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের ঝামেলার খবর পেয়েই আমরা ঘটনাস্থলে ছুটে যাই। পরিস্থিতি শান্ত করে আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, মে ১৩, ২০২৪
এমএস/আরএইচ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।