ঢাকা, শনিবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৮ মে ২০২২, ২৬ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

শাবিপ্রবি ভিসির পদত্যাগ চেয়ে নরসিংদীতে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
শাবিপ্রবি ভিসির পদত্যাগ চেয়ে নরসিংদীতে মানববন্ধন

নরসিংদী: শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ চেয়ে নরসিংদীতে মানবন্ধন করেছে শাবিপ্রবির সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

শুক্রবার (২২ জানুয়ারি) বেলা ১১টার দিকে শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নরসিংদী জেলা প্রাক্তন ছাত্র কল্যাণ সমিতির উদ্যোগে নরসিংদী প্রেস ক্লাবের সামনে এই মানবন্ধন করা হয় ।

মানববন্ধনে নরসিংদীতে বসবাসরত প্রতিষ্ঠানটির বর্তমান ও সাবেক প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। এসময় তারা ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের বিভিন্ন নেতিবাচক উদ্যোগ ও কর্মকান্ড তুলে ধরে তার পদত্যাগ দাবি করেন।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, শাবিপ্রবি নরসিংদী জেলা প্রাক্তন ছাত্র কল্যাণ সমিতির সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, শাবিপ্রবির প্রথম ব্যাচের শিক্ষার্থী ভৈরব জিল্লুর রহমান মহিলা কলেজের সহকারী অধ্যাপক বেগম নাজমা পারভীন, সমাজকর্ম বিভাগের সাবেক শিক্ষার্থী অপর্না সাহা প্রমুখ ।

শাবিপ্রবি সমাজকর্ম বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী অপর্না সাহা বলেন, পুলিশ মেয়েদের হলে ঢুকছে। মেয়েরা ভয়ে দরজা বন্ধ করে আছে। কোনো বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের সঙ্গে এরকম আচরণ করতে পারে না।   আমি এই ভিসির পদত্যাগ দাবী করছি।

শাবিপ্রবি নরসিংদী জেলা প্রাক্তন ছাত্র কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বলেন, একজন ভিসি এরকম আচরণ করতে পারে না তার সন্তানদের সঙ্গে। শিক্ষার্থীরা অনশন করে মরে গেলেও ওনার মন গলবে না। আবার তিনি হল ছাড়ার নির্দেশ দিচ্ছেন।

শাবিপ্রবি নরসিংদী জেলা প্রাক্তন ছাত্র কল্যাণ সমিতির সভাপতি শফিকুল ইসলাম বলেন, ১৬ জানুয়ারি খাবারের মানোন্নয়ন, ইন্টারনেটের গতি বৃদ্ধি শিক্ষার্থীদের এমন ন্যায্য দাবির মুখে ভিসির নির্দেশে পুলিশ ক্যাম্পাসে ঢুকে শিক্ষার্থীদের ওপর সাউন্ড গ্রেনেড হামলা ও গুলি ছোড়ে। এই আচরণের তীব্র নিন্দা জানাই আমরা। নরসিংদী প্রাক্তন ছাত্র কল্যাণ সমিতির পক্ষ থেকে ভিসি ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবি করছি।

আরও পড়ুন: শাবিপ্রবির ১২ শিক্ষার্থী হাসপাতালে, অনশন ভাঙেনি কেউ

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa