ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সিটিকে নিয়ে ইন্টার কোচ, ‘প্রতিটি ইঞ্চির জন্য লড়বো’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, জুন ১০, ২০২৩
সিটিকে নিয়ে ইন্টার কোচ, ‘প্রতিটি ইঞ্চির জন্য লড়বো’

এ মৌসুমের মাঝপথেই উঁচিয়ে ধরেছিলেন আরাধ্য বিশ্বকাপ, সেটি অবশ্য জাতীয় দলের হয়ে। ক্লাবের হয়েও মৌসুমটা মন্দ কাটেনি লাউতারো মার্তিনেজের।

তার দল ইন্টার মিলান এখন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে। যদিও শিরোপার জন্য তাদের লড়তে হবে শক্তিশালী ম্যানচেস্টার সিটির বিপক্ষে।  

শনিবার রাতে ইস্তানবুলে শিরোপা নির্ধারণী ম্যাচে নামবে দুই দল। এ ম্যাচে মার্তিনেজের সামনে আছে বড় একটি হাতছানিও। কেবল অষ্টম ফুটবলার হিসেবে একই মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ ও বিশ্বকাপ জেতার সুযোগ তার সামনে। নিজের মৌসুম নিয়ে খুশি মার্তিনেজ বলছেন, ইতিবাচকভাবেই শেষ করতে চান এটি।  

তিনি বলেন, ‘ফুটবলার হিসেবে একজন ফাইনাল খেলতে পারে এমন সবচেয়ে বড় টুর্নামেন্ট দুটি। এটা নিশ্চিতভাবেই আমার জন্য ইতিবাচক মৌসুম ছিল। যেভাবে কেটেছে আমার, আমি যা করেছি; তাতে আনন্দিত। এখন আমরা আশা করছি সম্ভাব্য সেরা ইতিবাচকভাবেই শেষ করবো। যদি আপনি লক্ষ্য পূরণ করতে চান, এটাই শেষ পদক্ষেপ; এই সুযোগ নিতে তৈরি থাকতে হবে আমাদের। ইন্টারের সবার জন্যই এটা হবে খুব গুরুত্বপূর্ণ ম্যাচ। ’

মার্তিনেজ ছাড়া বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স লিগ জেতার সুযোগ আছে সিটির হুলিয়ান আলভারেজের সামনেও। জাতীয় দলের সতীর্থকে নিয়ে মার্তিনেজ বলেন, ‘আমার হুলিয়ানের সঙ্গে যোগাযোগ হয়নি। সম্প্রতি আমি বিয়ে করেছি, ওকে দাওয়াত দিয়েছিলাম কিন্তু আসতে পারেনি। ’ 

ইতালিয়ান লিগে তৃতীয় হয়ে শেষ করেছে ইন্টার মিলান। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তাদেরকে অনেকেই মনে করছেন আন্ডারডগ। দলটির কোচ সিমিওনে ইনজাগিও বলছেন তেমনই। তিনি বলছেন, ভুল করার সুযোগ নেই তাদের সামনে।  

ইন্টার কোচ বলেন, ‘ফাইনালে আসার পর ম্যাচটা নিয়ে আমরা খুব বেশি ভাবতে পারিনি যেহেতু আমাদের অন্য অনেক ম্যাচ ছিল। কেবল এখন এসে আমরা অর্জনটা বুঝতে পেরেছি, কিন্তু আমরা বিশ্রাম নিচ্ছি না। আমরা খুবই মনোযোগী আর প্রতিটি ইঞ্চির জন্য দুর্দান্ত একটা দলের বিপক্ষে লড়াই করবো। আমাদের সম্পূর্ণ মনোযোগী হতে হবে আর কোনো ভুল করা যাবে না। ’

ইতালির ক্লাবটির জন্য বড় চ্যালেঞ্জ হবে আর্লিং হালান্ডকে থামানো। সিটির হয়ে এ মৌসুমে ৫২ গোল করেছেন তিনি। ইনজাগি বলছেন, তাদের বিশেষ চোখ থাকবে হালান্ডের ওপর।  

তিনি বলেন, ‘আমরা জানি কার বিপক্ষে খেলতে হবে। ম্যানচেস্টার সিটি সম্ভবত বিশ্বের সেরা দল। তারা এটা প্রমাণ করেছে, খুব অল্প কয়েকবারই হেরেছে। আমরা জানি হালান্ড কেমন ফুটবলার। পরিষ্কারভাবেই তার দিকে আমাদের বাড়তি নজর দেবো। আমি কিছু একটা প্রস্তুত করেছি। কিন্তু ইন্টারকেই ডিফেন্ড করতে হবে, চেষ্টা করতে হবে কেবল হালান্ড না পুরো সিটিকেই আটকে রাখার। ’

বাংলাদেশ সময় : ১৪২৬ ঘণ্টা, ১০ জুন, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।