ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

কোচিংয়ে এএফসি প্রো লাইসেন্স পেলেন কিংসের আসিফ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, জুন ১০, ২০২৩
কোচিংয়ে এএফসি প্রো লাইসেন্স পেলেন কিংসের আসিফ

দেশের প্রথম কোচ হিসেবে এএফসি প্রো লাইসেন্স পেলেন বসুন্ধরা কিংসের সহকারী কোচ এস.এম আসিফুর রহমান (আসিফ)। আজ বসুন্ধরা কিংস তাদের অফিশিয়াল ফেসবুক পেজে এই তথ্য জানিয়েছে।

দলের সহকারী কোচকে অভিনন্দন বার্তা জানিয়ে একটি পোস্ট করেছে তারা।

এএফসি প্রো লাইসেন্স পেয়ে উচ্ছ্বসিত কোচ আসিফ। প্রায় তিন বছর ধরেই এই কোচিং কোর্স করছিলেন বলে জানিয়েছেন তিনি। বাংলানিউজটোয়েন্টিফোরকে আসিফ বলেন, ‘আমরা প্রায় তিন বছর ধরে এই কোর্স করছিলাম। গতকাল এর ফলাফল প্রকাশ হয়েছে। আলহামদুলিল্লাহ আমি উত্তীর্ণ হয়েছি। এএফসি প্রো লাইসেন্স পেয়েছি। ’

আসিফের অধীনেই বাংলাদেশ পুলিশ এফসি বাংলাদেশ প্রিমিয়ার লিগে উঠেছিল। বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে পুলিশ এফসিকে চ্যাম্পিয়ন করে প্রিমিয়ার লিগে খেলার যোগ্যতা এনে দেন তিনি। তার আগের মৌসুমে ছিলেন বসুন্ধরা কিংসের ডাগআউটে। পুলিশ এফসিকে প্রিমিয়ার লিগে তুলে আবারও যোগ দেন বসুন্ধরা কিংসের কোচিং স্টাফ হিসেবে।

মেধাবী এই কোচকে অভিনন্দন জানিয়ে বসুন্ধরা কিংস তাদের ফেসবুক পোস্টে লিখেছে, ‘আমরা গর্বিত। আমাদের কোচ জনাব এস.এম. আসিফুজ্জামান (এএসআইএফ) কোচিং-এ ‘প্রফেশনাল ডিপ্লোমা অ্যাক্রিডিটেশন’ (এএফসি প্রো লাইসেন্স) পেয়েছেন। বাংলাদেশের প্রথম কোচ হিসেবে এই কীর্তি গরেছেন তিনি। এএফসির নির্দেশনা অনুসারে বাফুফে এই স্বীকৃতি প্রদান করেছে। বসুন্ধরা কিংস দৃঢ়ভাবে বিশ্বাস করে যে তার এই অসাধারণ কৃতিত্ব আমাদের দেশীয় কোচদের পেশাদার উন্নতির জন্য অনুপ্রাণিত করবে। এস.এম. আসিফুজ্জামান (আসিফ) কে ধন্যবাদ। ’

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, জুন ১০, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।