ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ফুটবল

ইংল্যান্ডের কোচ হতে আগ্রহী জার্মানিকে বিশ্বকাপ জেতানো লো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
ইংল্যান্ডের কোচ হতে আগ্রহী জার্মানিকে বিশ্বকাপ জেতানো লো

টানা দ্বিতীয়বারের মতো ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনাল হেরেছে ইংল্যান্ড। ইতালির পর তারা শিরোপা হারিয়েছে স্পেনের কাছে।

দুবারই দলটির কোচ ছিলেন গ্যারেথ সাউদগেট। এবার স্পেনের কাছে হারের পর পদত্যাগের ঘোষণা দিয়েছেন তিনি।  

এখন ইংল্যান্ডের ফুটবলে চলছে নতুন কোচের খোঁজ। এই তালিকায় অনেক বড় বড় কোচের নামই শোনা যাচ্ছে। এর মধ্যে আছেন ২০১৪ সালে জার্মানিকে বিশ্বকাপ জেতানো কোচ হোয়াকিম লো। দ্য সান জানিয়েছে, ইংল্যান্ড ফুটবল ফেডারেশনের প্রস্তাব পেলে দায়িত্ব নিতে চান তিনি।  

২০২১ সালে ইউরোর শেষ ষোলোর লড়াইয়ে ইংল্যান্ডে কাছে হারে জার্মানি। ওই ম্যাচের পর দায়িত্ব ছাড়ার ঘোষণা দেন লো। এরপর থেকে আর কোনো দলের সঙ্গে কাজ করেননি তিনি। তবে এখন লো ইংল্যান্ডের হয়ে কাজ করতে আগ্রহী বলে জানিয়েছে ইংল্যান্ডের দৈনিকটি।

ইংল্যান্ডের কোচ হওয়ার ক্ষেত্রে বেশ কিছু নাম নিয়েই গুঞ্জন ছড়িয়েছে। এর মধ্যে আছেন পেপ গার্দিওলা, এডি হাউ, গ্রাহাম পটারের মতো কোচরা। আগামী সেপ্টেম্বরে নেশন্স লিগের ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ইংল্যান্ড, এর আগেই তাদের খুঁজে বের করতে হবে নতুন কোচ।

এর মধ্যে ইংল্যান্ড নারী দলের বর্তমান কোচ সারিনা উইগম্যানের কোচ হওয়ার ব্যাপারেও গুঞ্জন ছড়িয়েছে। নেদারল্যান্ডস ও ইংল্যান্ড নারী দলকে টানা দুটি ইউরো জিতিয়েছেন তিনি। তবে এই নারী কোচ জানিয়েছেন, বর্তমান দায়িত্ব নিয়েই সন্তুষ্ট তিনি।  

সারিনা বলেন, ‘সত্যি বলতে আমার মনে হয় এই ধরনের আলাপ সত্যিই অনুপুযুক্ত (তার ইংল্যান্ডে কোচ হওয়ার আলোচনা)। আমি নারী দলের সঙ্গে আছি, আমি এখানে বেশ খুশি। ’

বাংলাদেশ সময় : ১২৪৯ ঘণ্টা, ১৮ জুলাই, ২০২৪
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।