ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

সিটির চারে চার, লিভারপুলের প্রথম হার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
সিটির চারে চার, লিভারপুলের প্রথম হার সংগৃহীত ছবি

ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির জয়রথ ছুটছে যেন। বর্তমান চ্যাম্পিয়নরা এবার টানা চতুর্থ জয় তুলে নিয়েছে।

অন্যদিকে মৌসুমে প্রথমবার হারের মুখ দেখলো লিভারপুল।

ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে সিটিজেনরা ২-১ ব্যবধানে হারিয়েছে ব্রেন্টফোর্ডকে। সিটির দুটি গোলই করেছেন নরওয়েজিয়ান ফরোয়ার্ড আর্লিং হালান্ড।  

ম্যাচের শুরুটা অবশ্য দুঃস্বপ্নের মতোই হয়েছিল সিটির। কারণ খেলা শুরুর বাঁশি বাজার পরপর গোল হজম করে পেপ গার্দিওলার শিষ্যরা। প্রথম মিনিটেই খুব কাছ থেকে হেডে গোল করেন ব্রেন্টফোর্ডের ইয়োয়ানে উইসা।  

গোল হজমের পর তা শোধ করতে মরিয়া হয়ে ওঠে সিটি। ১৯তম মিনিটে হালান্ডের সৌজন্যে পেয়ে যায় কাঙ্ক্ষিত গোলের দেখাও। সমতায় ফেরার পর এগিয়ে যাওয়ার চেষ্টায় একের পর প্রতিপক্ষের দুর্গে আক্রমণ চালায় স্বাগতিকরা।  

৩২তম মিনিটে দ্বিতীয় গোলটি করেন হালান্ড। ব্রাজিলিয়ান গোলরক্ষক এদেরসনের লম্বা করে বাড়িয়ে দেওয়া বল নিয়ে একাই ছুটে গিয়ে প্রতিপক্ষের গোলরক্ষককে পরাস্ত করেন নরওয়েজিয়ান তারকা। বাকি সময় গোল না পেলেও ব্রেন্টফোর্ডকে সমতায় ফিরতে দেয়নি সিটি।

টানা চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে গতবারের চ্যাম্পিয়নরা। এদিকে সিটির জয়ের রাতে হেরে গেছে এখন পর্যন্ত তাদের প্রধান প্রতিদ্বন্দ্বী লিভারপুল। টানা তিন জয়ের পর চতুর্থ ম্যাচে এসে তারা পরাস্ত হয়েছে নটিংহাম ফরেস্টের কাছে।  

ঘরের মাঠ অ্যানফিল্ডে সফরকারীদের কাছে লিভারপুলের হারের ব্যবধান ১-০। প্রথমার্ধের খেলা শেষ হয় গোলশূন্য সমতায়। কিন্তু ৭২তম মিনিটে ক্যালাম হাডসন ওডোইয়ের এগিয়ে যায় নটিংহাম। ওই গোল আর শোধ দিতে পারেনি অলরেডরা।

এদিকে আরেক ম্যাচে সাউদাম্পটনের মাঠে ৩-০ ব্যবধানে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড। টানা দুই হারের পর জয়ের ধারায় ফিরল এরিক টেন হাগের দল। একবার করে লক্ষ্যভেদ করেছেন ম্যাথিয়াস ডি লিট, মার্কাস রাশফোর্ড ও আলেহান্দ্রো গারনাচো।

বাংলাদেশ সময়: ১১০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।